Asianet News BanglaAsianet News Bangla

Chennai Rain: বৃষ্টিতে বিপর্যস্ত চেন্নাইয়ে কমলা সতর্কতা, হাঁটু জলে রাস্তায় নেমে পর্যবেক্ষণ মুখ্যমন্ত্রীর

সোমবার সকালেই বানভাসি চেন্নাইয়ের বিপর্যস্ত এলাকা ঘুরে দেখেন তামিল মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। তিনি ত্রাণ ও উদ্ধারকাজ খতিয়ে দেখেন।

Chennai rain cm Stalin visits rain affected areas orange alert for Chennai bsm
Author
Kolkata, First Published Nov 8, 2021, 3:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রাকৃতিক বিপর্যয় এখনও কাটেনি তামিলনাড়ুতে (Tamil Nadu)। আবারও বৃষ্টির(Rain) সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর চেন্নাইয়ের (Chennai) জন্য কমলা সতর্কতা (Orange alert) জারি করেছে। পাশাপাশি তামিলনাড়ুর তিরুভাল্লুর, ভেলোর, রাণিপেট, তিরুপাট্টুর, নাহাপট্টিনাম, মায়িলদুথুরাই, কাল্লাকুরিচি, তিরিভান্নামালাই ও সামেলসহ মোট ১৪টি জেলার জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। অন্যদিকে সোমবার বানভাসি এলাকা পরিদর্শন করেছে রাজ্যের মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন।

সোমবার সকালেই বানভাসি চেন্নাইয়ের বিপর্যস্ত এলাকা ঘুরে দেখেন তামিল মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। তিনি ত্রাণ ও উদ্ধারকাজ খতিয়ে দেখেন।পাশাপাশি নাগরিকদের সঙ্গেও কথা বলেন তিনি। রবিবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্ট্যালিনের সঙ্গে রাজ্যের প্রাকৃতিক দুর্যোগ নিয়ে কথা বলেন। তিনি পরিস্থিতি মোকাবিলায় সবরকম সহযোগিতার আশ্বাসও দিয়েছেন। সূত্রের খবর স্ট্যালিন মোদীর কাছে জাতীয় দুর্যোগ চ্রাণ তববিন থেকে অর্থ সাহায্য চেয়েছেন। অন্যদিকে আবহাওয়া দফতর জানিয়েছে এখনই পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কোনও সম্ভাবনা নেই। উল্টে বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। যার ফলে উপকূলবর্তী জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই কারণের চেন্নাইসহ কয়েকটি এলাকায়ে কমলা সতর্কতা জারি করা হয়েছে। রাজ্যের চারটি জাতীয় দুর্যোগ মোকাবিলা দল কাজ করছে। 

Chennai rain: প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত চেন্নাই, তামিল মুখ্যমন্ত্রীকে সহযোগিতার আশ্বাস প্রধানমন্ত্রী মোদীর

তামিলনাড়ুর মন্ত্রী সুব্রামানিয়াম জানিয়েছেন  চেন্নাইয়ের পরিস্থিতি পর্যালোটনার জন্য ১৫টি জোনে নোডাল অফিসার নিয়োগ করা হয়েছে। এক লক্ষেরও বেশি মানুষকে খবার দেওয়া হয়েছে। তিনি জানিয়েছেন পরিস্থিতি ক্রমশই জটিল হচ্ছে। তাই নিচু ও উপকূলবর্তী এলাকায় বসবাসকারী মানুষদের সরকারি আশ্রয়কেন্দ্রে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। চেন্নাইয়ের স্থানীয় প্রশাসন জানিয়েছে এখনও পর্যন্ত প্রাতঃরাশ ও দুপুরের খাবার মিলিয়ে তিন লক্ষেরও বেশি প্যাকেট ও জলের বোতল সরবরাহ করা হয়েছে। পাশাপাশি প্রয়োজনীয় ওষুধও বিলি করা হচ্ছে। পাশাপাশি সাবওয়েসহ অন্যান্য জলমগ্ন এলাকা থেকে জল সরানোর জন্য ৫৭০টি পাম্ম চালু করা হয়েছে। 

Mysterious Deaths: রহস্যে মোড়া ১০টি মৃত্যু, যুগ যুগ ধরে গোয়েন্দারাও আলোর সন্ধানে হাতড়ে বেড়াচ্ছেন অন্ধকারে

Fisherman Dead: 'ছেলে সীমান্ত অতিক্রম করেনি', কেন এই দাবি পাকিস্তানের গুলিতে নিহত শ্রীধরের মায়ের

রবিবার প্রবল বৃষ্টির কারণে প্রায় বিপর্যস্ত হয়ে পড়েছিল বাস ও ট্রেন চলাচল। এই অবস্থায় এদিন সকাল থেকেই রেল পরিষেবা চালু করা হয়েছে। তবে ট্রেন চলাচল অনিয়মিত। অন্যদিকে রবিবারই তামিল মুখ্যমন্ত্রী স্ট্যালিন  চেন্নাইসহ বেশ তিনটি জেলার স্কুল ও কলেজের পাশাপাশি সরকারি প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করেছিলেন। পাশাপাশি বেসরকারি অফিসেও ছুটি দেওয়ার আবেদন জানিয়েছিলেন। সেইমত এদিন বেশ কয়েকটি বেসরকারি অফিস বন্ধ ছিল। 

Follow Us:
Download App:
  • android
  • ios