Asianet News BanglaAsianet News Bangla

Chennai rain: প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত চেন্নাই, তামিল মুখ্যমন্ত্রীকে সহযোগিতার আশ্বাস প্রধানমন্ত্রী মোদীর

প্রবল বৃষ্টিতে প্রায় জলমগ্ন চেন্নাই ও সংলগ্ন এলাকা। এই অবস্থায় এদিন তামিল মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন সরকারি অফিসগুলিতে ছুটি ঘোষণা করেছেন। 

Chennai rain PM Modi has assured Tamil Nadu CM Stalin of all possible cooperation bsm
Author
Kolkata, First Published Nov 7, 2021, 10:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত চেন্নাই (Chennai rain)। বানভাসী রাজ্যের বিস্তীর্ণ এলাকা। এই অবস্থায় আগামী দুদিনের জন্য চেন্নাইসহ রাজ্যের তিনটি দেশের স্কুলে ছুটি ঘোষণা করা হয়েছে। আগামিকাল অর্থাৎ সোমবার রাজ্যের বেশ কিছু সরকারি অফিসেও ছুটি ঘোষণা করা হয়েছে। তবে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত সরকারি কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। এই অবস্থায় এইদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের (CM MK Stalin)সঙ্গে কথা বলেছেন। উদ্ধার ও ত্রাণের কাজে সবরকম সহযোগিতা দেওয়ার আশ্বাস দিয়েছেন। তিনি আরও জানিয়েছেন রাজ্যের সকলের নিরাপত্তা ও সুস্থতার জন্য তিনি প্রার্থনা করছেন। 

Chennai rain PM Modi has assured Tamil Nadu CM Stalin of all possible cooperation bsm

প্রবল বৃষ্টিতে প্রায় জলমগ্ন চেন্নাই ও সংলগ্ন এলাকা। এই অবস্থায় এদিন তামিল মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন সরকারি অফিসগুলিতে ছুটি ঘোষণা করেছেন। পাশাপাশি বেসরকারি অফিসেও ছুটি ঘোষণা করার আবেদন জানিয়েছেন। বানভাসী চেন্নাইতে রাস্তায় নেমেই উদ্ধার ও ত্রাণের কাজ খতিয়ে দেখেন তামিল মুখ্যমন্ত্রী। 

চেন্নাই শনিবার রাত থেকে প্রবল বৃষ্টি হয়েছে হাওয়া অফিসের মতে এদিন সকাল সাড়ে ৮টা পর্যন্ত প্রায় ২১ সেন্টিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে। শহরের নিচু এলাকা প্লাবিত হয়েছে। হাওয়া অফিসের পূর্বাভাস উত্তর উপকূলীয় তালিমনাড়ুর বেশ কিছু জায়গায় ঘূর্ণিঝড়ের আশঙ্কা রয়েছে। রবিবার সকাল থেকেই বেশ কিছু জায়গায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হয়েছে। মঙ্গল ও বুধবার আরও বেশি বৃষ্টি হবে বলেও সতর্কতা জারি করা হয়েছে। 

BJP Executive Meeting: বিজেপি কেন ক্ষমতায়, কংগ্রেসকে খোঁচা দিয়ে দলীয় বৈঠকে কারণ জানালেন মোদী

PM MODI: সড়ক পথে যোগাযোগ বাড়াতে উদ্যোগ, একগুচ্ছ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী মোদীর

প্রবল বৃষ্টিতে ইতিমধ্যেই চেন্নাইয়ের পার্শ্ববর্তী হ্রদগুলি জলমগ্ন হয়ে গেছে। চেম্বাররমবাক্কাম হ্রদ থেকে জল ছাড়া শুরু হয়েছে। জলস্তর বেড়ে গিয়েছিল ৮৯.৪ ফুট। স্থানীয় প্রশাসন জানিয়েছে ধীরে ধীরে হ্রদ থেকে জল ছাড়া হলে তা বন্যার হাত থেকে চেন্নাইয়ের বিস্তীর্ণ এলাকাকে বাঁচাতে সাহায্য করবে। 

Tripura Violence: ত্রিপুরা পুলিশের বিরুদ্ধে 'একজোট' বাম ও কংগ্রেস, UAPA ধারায় মামলার তীব্র বিরোধিতা

তিরুভাল্লুর, চেঙ্গলপাট্টু ও কাঞ্চিপুরম জেলাতেও প্রবল বৃষ্টি হয়েছে। এই তিনটি জেলাও প্রায় বানভাসী। এই তিন জেলার স্কুলগুলি আগামী তিন দিনের জন্। বন্ধ করে দেওয়া হয়েছে। উদ্ধার ও ত্রাণের জন্য স্থানীয় প্রশাসন মুখ্যমন্ত্রী এমকে স্ট্যলিনের সঙ্গে যোগাযোগ রেখে কাজ করছে। রাজ্য সরকারের অনুরোধের পর তামিলনাড়ুতে উদ্ধার ও ত্রাণ কাজ শুরু করেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। ইতিমধ্যেই চারটি দল কাজ শুরু করেছে। প্রাকৃতিক এই বিপর্যয়ের কারণে ব্যহত হয়েছে ট্রেন ও বাস পরিষেবা। 

Chennai rain PM Modi has assured Tamil Nadu CM Stalin of all possible cooperation bsm

Follow Us:
Download App:
  • android
  • ios