Asianet News BanglaAsianet News Bangla

মোদী-অমিত শাহকে খুনের হুমকি, শিশু মনে 'বিষ ছড়াচ্ছে' শাহিনবাগ

  •  মোদী, শাহকে খুনের হুমকি দিল এক খুদে
  •  ভিডিয়ো ভাইরাল হতেই শাহিনবাগ নিয়ে প্রশ্ন
  •  প্রতিবাদের উদ্দেশ্য় নিয়ে প্রশ্ন তুলেছেন মনোবিদরা
  •  তবে কি শিশু মনে 'বিষ ছড়াচ্ছে' শাহিনবাগ 
Child threatens to kill Modi Amit shah in sahinbug
Author
Kolkata, First Published Feb 6, 2020, 4:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শাহিনবাগে সিএএ প্রতিবাদ মঞ্চ থেকে এবার মোদী, অমিত শাহকে খুনের হুমকি দিল এক  খুদে। ভিডিয়ো ভাইরাল হতেই দিল্লির শাহিনবাগের প্রতিবাদের উদ্দেশ্য় নিয়ে প্রশ্ন তুলেছেন মনোবিদরা। তবে কি শিশু মনে 'বিষ ছড়াচ্ছে' শাহিনবাগ?

নিখোঁজ হার্ট স্পেশালিস্ট ফিরলেন 'স্বামীজি'র বেশে, যার কাহিনি জানলে অবাক হতে হয়

৫০ দিন  কেটে গিয়েছে। নাগরিকত্ব আইনের প্রতিবাদ আন্দোলন থেকে সরেনি দিল্লির শাহিনবাগ। রাস্তা ঘিরে এলাকা থমকে দিয়েছে শাহিনবাগের প্রতিবাদ। প্রাপ্তবয়স্কদের সঙ্গে প্রতিবাদ ধর্নায় দেখে গিয়েছে শিশুদের। যাদের অনেকেরই বয়স দশের নীচে। পুরুষ, মহিলাদের সঙ্গে প্রতিবাদে গলা মেলাচ্ছে তারাও। সম্প্রতি এমনই একটি ভিডিয়ো দেখে চমকে গিয়েছে সচেতন দুনিয়া। যেখানে দেখা যাচ্ছে, এনআরসি, সিএএ কী তা না জেনেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অমিত  শাহকে মেরে ফেলার কথা বলছে এক নাবালিকা। 

— Manoj Tiwari (@ManojTiwariMP) February 6, 2020  

হিজাব পরা  ওই খুদে বলেছে, 'মোদীকে এনআরসি, সিএএ থেকে পিছু হটতে হবে। অন্যথায়  শাহিনবাগ থেকে আমাদের সরানো যাবে না। পুলিশ ডেকে মাথা ভেঙে দিলেও সরব না আমরা। আজাদি আমরা নিয়েই ছাড়ব। ' খুদের মুখে এই কথা শুনে হতবাক হন ভিডিয়োকারী  মহিলা। তবে এনআরসি, সিএএ নিয়ে তার কী  সমস্যা তা জানতে চাইলে চিন্তায় পড়ে যায় ওই শিশু। পরে সে বলে, 'এনআরসি-র মানে মোদী আমাদের মারতে চাইছে। কোনওভাবে সেন্টার ক্যাম্পে (ডিটেনশন ক্যাম্প) আটকে রাখার পরিকল্পনা করছে। যেখানে আমাদের গায়ে পরার জন্য়  কাপড় দেওয়া হবে না। সময়মতো খাবার দেওয়া হবে না। খাওয়ার দেওয়া হলেও কেবল সকালে একবারই খাবার পাব আমরা। ' খুদের মুখে এই কথা শুনে শিশু মনে কীভাবে বিষ ছড়ানো হয়েছে, তা বুঝতে পারেন ওই মহিলাও।

স্কুল ফাইনালে এবার মাদ্রাসায় বসতে চলেছে ৭০ হাজার হিন্দু পড়ুয়া

কদিন  আগেই দিল্লির বিধানসভা নির্বাচনের প্রচারে এনডিটিভি-র এক সাংবাদিকের মুখোমুখি হন দিল্লির বিজেপি  সভাপতি মনোজ তিওয়ারি। যেখানে মনোজ দাবি করেন- শাহিনবাগ থেকে মোদী, অমিত শাহকে খুনের হুমকি  দেওয়া হচ্ছে। যদিও এই কথা বিশ্বাস করতে চাননি এনডিটিভি-র সাংবাদিক শ্রীনিবাসন  জৈন। পরে নিজের টুইটার হ্যান্ডেলে এই ভিডিয়ো পোস্ট করেন মনোজ। যেখানে দেখা যাচ্ছে, শাহিনবাগের প্রতিবাদ মঞ্চ থেকেই খুদে বলে, 'অমিত শাহ মুসলমানদের মারতে চাইছে। আমরা মোদী অমিত শাহকে মেরে ফেলব। আজাদি আমরা নিয়েই ছাড়ব।'    

'তাপসের গ্রেফতারিতে কেন ধরনা দেননি', মমতার বিরুদ্ধে মৃতদেহ রাজনীতির অভিযোগ বিরোধীদের

Follow Us:
Download App:
  • android
  • ios