করোনা আতঙ্ক এখন সারা বিশ্ব জুরে। একের পর এক জায়গা থেকে উঠে আসছে করোনা আক্রান্তের নমুনা। সতর্কতা জারি করা হয়েছে সারা বিশ্ব জুরে। সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে বিভিন্ন মাধ্যমে মানুষকে সজাগ থাকার উপদেশ দেওয়া হচ্ছে সরকারের পক্ষ থেকে। এমন কী ফোন করলেই মিলছে করোনার সাবধানতা বার্তা। 

আরও পড়ুন: একসঙ্গে মরে পড়ে রয়েছে অসংখ্য বাদুড়, করোনা আতঙ্কের মাঝেই নতুন বিপদের গন্ধ কেরলে

আরও পড়ুন: ফের পশ্চিমী ঝঞ্ঝা ও ঘূর্ণাবর্তের ভ্রুকুটি, বৃষ্টিতে ভিজতে চলেছে গোটা রাজ্য

বিভিন্ন জায়গায় এই রোগের প্রকোপ থেকে বাঁচার জন্য একাধিক পন্থা প্রয়োগ করা হচ্ছে। বিশ্বের কোথাও দেওয়া হচ্ছে ওয়ার্ক ফর্ম হোম, কোথাও আবার বন্ধ করা হচ্ছে স্কুল। ভারতও এবার সেই তালিকাতে নাম লেখাল। ভারতে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে বেড়ে দাঁড়িয়েছে ৬২। সারা বিশ্বের ছড়িয়ে পড়া এই মারণ রোগ প্রাণ কাড়ছে রাতারাতি। 

আরও পড়ুনঃ এসএসকেএমে শুরু করোনা ভাইরাস পরীক্ষা, চলতি মাসেই রাজ্যের আরও ৩ হাসপাতালে মিলবে সুবিধা

এবার করোনা ছড়ালো মহারাষ্ট্রে। ইতিমধ্যেই এই রোগ ছড়িয়ে পড়েছে কেরল, কর্নাটকে। এই রোগ যাতে ছড়িয়ে না পড়ে তাই কেরলে ইতিমধ্যেই সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই পথেই হাঁটল এবার জম্মু ও কাশ্মীর। চলতি মাসের ৩১ তারিখ পর্যন্ত বন্ধ রাখা হবে সিনেমা হল। পাশাপাশি বান্দিপোরা, শ্রীনগর সহ আরও দুই জেলায় বন্ধ থাকবে স্কুলও। কেরলে বন্ধ রাখা হয়েছে শবরীমালা মন্দির। মার্চ মাসের ৩১ তারিখ পর্যন্ত যেন সেভাবে কোথাও জমায়েত না হয়, তেমন পরামর্শও দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে।