Asianet News BanglaAsianet News Bangla

তারাপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে মোতায়েন সিআইএসএফ গার্ড নিখোঁজ, গায়েব রাইফেল ও ৩০টি কার্তুজ

পুলিশ অফিসার জানিয়েছেন, ওই জওয়ানের নাম মনোজ যাদব। তার নিখোঁজ হওয়ার বিষয়ে পালঘর থানায় একটি নিখোঁজ অভিযোগ দায়ের করা হয়েছে। তিনি বলেছিলেন যে যাদব কলোনিতে একা থাকতেন এবং অন্যান্য কর্মীরা ভেবেছিলেন যে তিনি কিছুক্ষণ পরে ফিরে আসবেন, কিন্তু সেখানে ফিরে আসেননি।

CISF guard deployed at Tarapur nuclear power plant missing with rifle and 30 cartridges  bpsb
Author
First Published Sep 4, 2022, 2:55 PM IST

মহারাষ্ট্রের তারাপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে নিখোঁজ সিআইএসএফ গার্ড। সে তার রাইফেল ও ৩০টি কার্তুজ নিয়ে নিখোঁজ হয়েছে বলে খবর। তারাপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে এবং তার খোঁজে একটি দল গঠন করা হয়েছে। ওই আধিকারিক জানিয়েছেন, নিখোঁজ জওয়ানের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। তার বয়স ছিল ৩৫ বছর।

পুলিশ অফিসার জানিয়েছেন, ওই জওয়ানের নাম মনোজ যাদব। তার নিখোঁজ হওয়ার বিষয়ে পালঘর থানায় একটি নিখোঁজ অভিযোগ দায়ের করা হয়েছে। তিনি বলেছিলেন যে যাদব কলোনিতে একা থাকতেন এবং অন্যান্য কর্মীরা ভেবেছিলেন যে তিনি কিছুক্ষণ পরে ফিরে আসবেন, কিন্তু সেখানে ফিরে আসেননি। তিনি বলেন, বিষয়টি স্থানীয় পুলিশকে জানানো হয়েছে এবং পুলিশ ও কেন্দ্রীয় সংস্থাগুলি যাদবের খোঁজে রয়েছে।

জওয়ান নিয়ম লঙ্ঘন করেছিলেন: সূত্র
বলা হচ্ছে, নিখোঁজ জওয়ান অস্ত্র নেওয়ার নিয়ম লঙ্ঘন করেছিলেন। আসলে, শিফট শুরুর এক ঘণ্টা আগে জওয়ানরা অস্ত্র নিয়ে যায়। যাদবের শিফট ছিল রাত ৯টা থেকে। কিন্তু রাত ৮টায় অস্ত্র সংগ্রহ না করে বিকেলে নিয়ে যান তিনি। সূত্র নিশ্চিত করেছে যে যেহেতু এসওপি অনুসরণ করা হয়নি, অস্ত্র বিতরণ পরিচালনাকারী কিছু কর্মীদের বিরুদ্ধে একটি অভ্যন্তরীণ তদন্ত শুরু করা হয়েছে। এসওপিগুলি অনুসরণ করা হলে, অস্ত্রভান্ডারের সিকিওরিটি যাদবের শিফটের সময় চেক করতেন এবং ঘটনাটি এড়ানো যেত।

কলোনিতে একাই থাকতেন যাদব: কর্মকর্তারা
ঘটনার তথ্য দেওয়ার সময়, কর্মকর্তারা বলেছিলেন যে যাদব কলোনিতে একা থাকতেন এবং অন্যান্য শ্রমিকরা মনে করেছিলেন যে তিনি কিছুক্ষণ পরে ফিরে আসবেন কিন্তু সেখানে ফিরে আসেননি। স্থানীয় পুলিশকে এ তথ্য জানানো হয়েছে বলে জানান তিনি। যাদবকে খুঁজছে পুলিশ ও কেন্দ্রীয় সংস্থাগুলি।

পুকুরে ডুবে মৃত্যু হল CISF জওয়ানের
অন্যদিকে, মধ্যপ্রদেশের উমরিয়া জেলায় কিরান্তাল পুকুরে ডুবে মৃত্যু হল এক CISF জওয়ানের। জওয়ান তার সঙ্গীদের সঙ্গে পুকুরের কাছে পিকনিক করতে গিয়েছিল। পুলিশ সূত্রে খবর, ঘটনাটি ঘটেছে জেলা সদর সংলগ্ন কিরান্তাল গ্রামে অবস্থিত একটি পুকুরে।

সিআইএসএফ জওয়ান জিতেন্দ্র কুমার জাট তার সঙ্গীদের সাথে পিকনিক করতে গিয়েছিলেন এবং পুকুরে স্নান করতে গিয়ে গভীর জলে ডুবে মারা যান। পুলিশ অনেক চেষ্টার পর তার লাশ উদ্ধার করে। নিহত সিআইএসএফ জওয়ান স্থানীয় উমারিয়া কয়লা খনিতে নিরাপত্তারক্ষী হিসেবে কর্মরত ছিলেন।

Follow Us:
Download App:
  • android
  • ios