কৃষি বিল নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়াচ্ছে বিরোধীরা। এরমধ্যে বিজেপি শাসিত এক রাজ্যের মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে গুটি সাজাতে শুরু করল কংগ্রেস। দক্ষিণের রাজ্য কর্ণাটকের মুখ্যমন্ত্রীর ছেলে ঘুষ নিচ্ছেন। এমন অভিযোগে এবার বি এস ইয়েদুরাপ্পার পদত্যাগের দাবিতে সোচ্চার হল কংগ্রেস শিবির।

একটি নির্মাণ সংস্থার থেকে ঘুষ নিয়েছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পার ছেলে, নাতি ও জামাই। এমন অভিযোগই তুলছে হাত শিবির। একটি স্টিং অপারেশনে ঘুষ নেওয়ার সেই ভিডিও বুধবার প্রকাশ্যে আনে কর্ণাটকের কংগ্রেস শিবির। এরপরেই মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার পদত্যাগের দাবি তোলা হয়।

মুখ্যমন্ত্রীর পদত্যাগ নিয়ে কংগ্রেস ময়দানে নামলেও বিজেপি শিবির অবশ্য এই ধরণের অভিযোগ অস্বীকার করেছে। যদিও একটি কন্নড় টেলিভিশনের স্টিং অপারেশনের ভিডিও সামনে এনে কংগ্রেসের দাবি, নির্মাণ সংস্থা বিডিএ-কে সুবিধা পাইয়ে দিতে ঘুষ নিয়েছে ইয়েদু পুত্র। আর সেই কারণে কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়াও পদত্যাগ দাবি করেছেন ইয়েদুরাপ্পার। সুপ্রিম কোর্ট অথবা কর্ণাটক হাইকোর্টের তত্ত্বাবধানে তদন্তের দাবিও তুলেছেন  সিদ্দারামাইয়া।

কংগ্রেসের অভিযোগ, বেঙ্গালুরুর এক নির্মাণ প্রজেক্টের ছাড়পড় দিতে কনট্রাক্টরের থেকে ৬৬৬ কোটি ঘুষ নেয় ইয়েদুরাপ্পার ছেলে, জামাই ও নাতি। হাত শিবিরের আরও অভিযোগ, নগদ টাকা ও ব্যাঙ্ক ট্রান্সফারের মাধ্যমে এই হস্তান্তর হয়েছে। এই নিয়ে অবশ্য দিল্লি বিজেপি এখনও মুখ খোলেনি। যদিও কর্ণাটকের পদ্ম শিবিরের দাবি, মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার ছেলে বলেই বি ওয়াই বিজেন্দ্রকে অযথা নিশানা করছে বিরোধী শিবির।