গত ১ অক্টোবর কোভিড-১৯ পরীক্ষার ফল ইতিবাচক এসেছে বলে জানিয়েছিলেন প্রবীণ কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল। রবিবার তাঁর অবস্থার অবনতি হওয়ায়, তাঁকে গুড়গাঁওয়ের মেদান্ত হাসপাতালের আইসিইউ-তে ভর্তি করা হয়েছে। এদিন একটি টুইট করে এই সংবাদ জানান আহমেদ প্যাটেলের পুত্র ফয়জল প্য়াটেল।

তবে ৭১ বছর বয়সী কংগ্রেস নেতার অবস্থা 'স্থিতিশীল' বলেই জানিয়েছেন তাঁর পুত্র। চিকিৎসকরা তাঁকে ২৪ ঘন্টা পর্যবেক্ষণে রেখেছেন। তাঁর দ্রুত সুস্থতার জন্য আহমেদ প্যাটেলের অনুগামীদের প্রার্থনা করার অনুরোধ করছেন ফয়জল। আনন্দ শর্মা, শশী থারুর-সহ কংগ্রেসের বেশ কয়েকজন নেতা আহমেদ প্যাটেলের দ্রুত সুস্থতা কামনা করেছেন। শশী থারুর বলেছেন, ভারতীয় রাজনীতিতে এক অসাধারণ ব্যক্তিত্ব, 'আহমেদ প্যাটেল স্বাস্থ্যের জন্য যুদ্ধ করছেন। আমি দীর্ঘদিন ধরে তাঁর ব্যতিক্রমী গুণাবলীর প্রশংসক এবং তার দ্রুত এবং সম্পূর্ণ আরোগ্য কামনা করছি। তিনি অনেক দুর্দান্ত জয় পেয়েছেন, কামনা করছি যে এক্ষেত্রে আরও একটি (জিত) হবে!'

অভিষেক মনু সিংভি, তরুণ গগৈ-সহ কংগ্রেস বহু নেতারই এর আগে কোভিড-১৯ পরীক্ষার ফল ইতিবাচক এসেছে। উপরাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডু, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রীও এর আগে করোনভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে প্রত্যেকেই এখন সুস্থ হয়ে উঠেছেন।