Asianet News BanglaAsianet News Bangla

'রাজনীতিতে আগ্রহ নেই রাহুল গান্ধীর', দল ছাড়ার পরেও আজাদের নিশানায় কংগ্রেস নেতা

দল ছাড়ার পরেও কংগ্রেসের ওপর নতুন করে আক্রমণ করছেন জম্মু ও কাশ্মীরের নেতা গুলাম নবি আজাদ। তিনি বলেন শুভকামনার থেকেও কংগ্রেসের টিকে থাকার জন্য বেশি প্রয়োজন ওষুধের। পাশাপাশি তিনি ইঙ্গিত দিয়েছেন এখনও তিনি বিজেপিতে যোগদান করবেন না।

Congress needs medicine to survive, says Ghulam Nabi Azad BSM
Author
First Published Aug 29, 2022, 5:26 PM IST

দল ছাড়ার পরেও কংগ্রেসের ওপর নতুন করে আক্রমণ করছেন জম্মু ও কাশ্মীরের নেতা গুলাম নবি আজাদ। তিনি বলেন শুভকামনার থেকেও কংগ্রেসের টিকে থাকার জন্য বেশি প্রয়োজন ওষুধের। পাশাপাশি তিনি ইঙ্গিত দিয়েছেন এখনও তিনি বিজেপিতে যোগদান করবেন না। তিনি বলেন জম্মু ও কাশ্মীরের রাজনীতিতে বিজেপি তাঁকে কোনও রকম সহযোগিতা করবে না। তবে অনেকেই বলছে তিনি নাকি বিজেপিতে যোগদান করছেন। এই প্রশ্নের উত্তরে আজাদ বলেন, যারা এজাতীয় মন্তব্য করছে তারা বিজেপির হাতের পুতুল অথবা কংগ্রেসের সমর্থক- যা তার বিরুদ্ধে প্রচারের হাতিয়ার হিসেবে ব্যবহার করা হয়েছে। এদিনও গুলাম নবি আজাদ রাহুল গান্ধী সম্পর্কে উষ্মা প্রকাশ করেন। 

এদিন সদ্যো দলত্যাগী গুলাম নবি আজাদ বলেন, রাহুল গান্ধীকর রাজনীতিতে দক্ষতা বা আগ্রহ- কোনওটাই নেই। রাহুল গান্ধীকে তাঁরা নেতা বানানোর চেষ্টা করেছিলেন। গুলাম নবি আজাদ আরও জানান রাহুল গান্ধী 'চৌকিদার চোর হ্যায়' এজাতীয় প্রচারে তাদের সমর্থন জোর করে আদায় করেছিলেন।

রাহুল গান্ধীর বিরুদ্ধে অভিযোগ তুলেই গুলাম নবি আজাদ কংগ্রেস ছেড়েছিলেন। দল বদল করেও রাহুল গান্ধীকে নিশানা করেন তিনি। বলেন '২০১৯ সালের নির্বাচন নরেন্দ্র মোদীকে আক্রামণ করেছিলেন রাহুল গান্ধী। স্লোগান তুলেছিলেন চৌকিদার চোর হ্যায়। কিন্তু তাঁর এই মন্তব্যে দলের কোনও প্রবীন নেতার সমর্থন ছিল না।' কিন্তু রাহুল গান্ধী জোর করে দলের প্রবীণ নেতাদের সমর্থন আদায় করেছিলেন। গুলাম নবি আজাদ আরও বলেন, ইন্দিরা গান্ধীস রাজীব  গান্ধী, পিভি নরসীমা রাও-এর আমলে তিনি মন্ত্রী ছিলেন। সেই সময়ের কংগ্রেস নেতা তিনি। তাই তাঁর রাজনৈতিক সৌজন্য রয়েছে। তিনি কোনও দিনও রাজনীতিতে অসৌজন্যতা দেখাননি বলেও মন্তব্য করেন।  

তবে এখনই বিজেপিতে যাচ্ছেন না আজাদ। জানিয়ে দিয়ে তিনি বলেন, নির্বাচন পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখে তবেই জম্মু ও কাশ্মীরের জোট নিয়ে আলোচনা করবেন তিনি। তিনি আরও বলেন কাশ্মীরে অনেক স্থানীয় পার্টিও রয়েছে। তাদের সঙ্গেও আলোচনা হতে পারে। 

তবে গুলাম নবি আজাদের দলবদল নিয়ে অনেক কংগ্রেস নেতাই তাঁকে বিশ্বাসঘাতক বলছেন। পাল্টা গুলাম নবি আজাদও সেইসব কংগ্রেস নেতার জিএনএ নিয়ে প্রশ্ন তোলেন। বলেন দলীয় নেতাদের বিরুদ্ধে যড়যন্ত্র সংগঠনকে দুর্বল করে দিচ্ছে। তবে কংগ্রেসের জন্য তাঁর শুভকামনা করেছে। কিন্তু বর্তমানে কংগ্রেসের শুভকামনার থেকে অনেক বেশি প্রয়োজন ওষুধ আর চিকিৎসকের। কিন্তু তার কোনও ব্যবস্থা করা হচ্ছে না। তিনি আরও বলেন প্রতিটি ক্ষণেই কংগ্রেস ডুবে যাচ্ছে। দলীয় কর্মীরা এই সংগঠন ছেড়ে দিচেছে। কংগ্রেস কর্মী সমর্থকরাও হতাশ হচ্ছে। তারপরই তিনি বলেন জম্মু ও কাশ্মীরের জন্য তিনি একটি ছোট দল স্থাপন করবেন। জাতীয় স্তরের রাজনীতিতে নামার এখনও কোনও চিন্তা তাঁর নেই বলেও জানিয়েছেন। 

'আমাকে তোলাবাজ বললে কোর্টে নিয়ে যাব', মেয়ো রোড থেকে শুভেন্দুকে হুঁশিয়ারি অভিষেকের

মহার্ঘভাতা দিতে না পারলে ৬০ হাজার টাকা করে পুজোর অনুদান কেন? রাজ্য সরকারের কাছে হলফনামা চাইল হাইকোর্ট

'চোর বললে জিভ টেনে ছিঁড়ে নিতে বলতাম', তৃণমূল ছাত্রপরিষদের মঞ্চে সিপিএম-বিজেপিকে আক্রমণ মমতার

Follow Us:
Download App:
  • android
  • ios