Asianet News Bangla

'হজম করতে পারছে না কংগ্রেস' - চাপের মুখে প্রতিআক্রমণকেই রক্ষণের কৌশল বাছলেন মোদী

বাদল অধিবেশনের প্রথম থেকেই কোভিড-১৯, মূল্যবৃদ্ধি, পেগাসাস - একের পর এক বিষয় নিয়ে চাপে মোদী সরকার। এই অবস্থায় প্রতি-আক্রমণকেই সেরা রক্ষণাত্মক কৌশল হিসাবে বেছে নিলেন প্রধানমন্ত্রী।

Congress on the decline, PM Modi on attack mode to counter oppositions attack ALB
Author
Kolkata, First Published Jul 20, 2021, 3:55 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ক্ষমতায় বিজেপিকে হজম করতে পারছে না কংগ্রেস। অসম, বাংলা ও কেরলে পরাজয়ের পরও তারা কোমা থেকে বের হতে পারেনি। কোভিড পরিচালনা-সহ বিভিন্ন বিষয়ে বিরোধীদের আক্রমণের মুখে পড়ে প্রতিআক্রমণের রাস্তাতেই হাঁটলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সংসদে বিজেপি সাংসদের সাপ্তাহিক বৈঠকে ভাষণ দিতে গিয়ে তিনি অভিযোগ করেন, কংগ্রেস দল মিথ্যা তথ্য ছড়াচ্ছে। তাদের এই আচরণকে তিনি 'দায়িত্বজ্ঞানহীন ও দুর্ভাগ্যজনক' বলেছেন। সেইসঙ্গে বিজেপি বিধায়কদের তিনি বলেছেন, এই মিথ্যা যাতে জনগণের কাছে না পৌঁছায়, তার জন্য সরকারের কাজ সম্পর্কে তথ্য ছড়িয়ে দিতে হবে।
 
এনডিটিভির এক প্রতিবেদন অনুযায়ী, প্রধানমন্ত্রী এদিন বিজেপি বিধায়কদের জানান, ৬০ বছর ধরে দেশ শাসন করার পর কংগ্রেসের মনে একটা 'অধিকারের বোধ' কাজ করছে। সেই কারণেই তারা বিরোধী দলের ভূমিকা পালন করতে পারছে না। বিরোধী হিসাবে তাদের উচিত জনগণের ইস্যুগুলিকে সরকারের সামনে তুলে ধরা। তারা তার বদলে মিথ্যা ছড়াচ্ছে। মানুষ যে আমাদের বেছে নিয়েছেন, এই সত্য তারা হজম করতে পারেনি। বাস্তবে ভ্যাকসিনের অভাব না থাকলেও কংগ্রেস ইচ্ছাকৃতভাবে দেশে নেতিবাচক পরিবেশ তৈরি করছে। প্রধানমন্ত্রী আরও জানিয়েছেন, তাদের সমর্থন যে ক্রমেই পড়ছে, তা নিয়ে কংগ্রেস চিন্তাই করছে না। সব জায়গাতেই কংগ্রেসের সমর্থন কমছে। তারপরেও তারা নিজেদের থেকে বিজেপিকে নিয়ে বেশি উদ্বিগ্ন।

আরও পড়ুন - '২০২৪-এ দিল্লিতে হবে মমতা সরকার', একুশে বড় পদক্ষেপ নিতে চলেছে তৃণমূল - ফাঁস করলেন মদন

আরও পড়ুন - পেগাসাস - কেন্দ্রীয় আইটি মন্ত্রীর নামে ভুয়ো খবর, কাঠগড়ায় এনডিটিভি

আরও পড়ুন - কেন কমিয়ে দেখানো হয়েছে কোভিড-মৃত্যু, টিকার ঘাটতিই বা কতটা - কী জানালেন মনসুখ

সোমবার থেকেই সংসদে শুরু হয়েছে সংসদের বাদল অধিবেশন। কিন্তু, কংগ্রেস এবং অন্যান্য বিরোধী দলগুলি কোভিড সঙ্কট থেকে শুরু করে মূল্যবৃদ্ধি এবং সদ্য প্রকাশিত পেগাসাস স্পাইওয়্যার কেলেঙ্কারি নিয়ে সংসদে তুমুল আওয়াজ তুলেছে। অধিবেশনের কাজ বারবার মুতুবি করে দিতে হচ্ছে। এমনকী সোমবার, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন সভার সঙ্গে তার নতুন কেন্দ্রীয় মন্ত্রীদের পরিচয় করিয়ে দিচ্ছিলেন, সেই সময়ও বিরোধীরা বারবার স্লোগান দিয়ে তাঁকে বাধা দেন।

Follow Us:
Download App:
  • android
  • ios