Asianet News Bangla

'২০২৪-এ দিল্লিতে হবে মমতা সরকার', একুশে বড় পদক্ষেপ নিতে চলেছে তৃণমূল - ফাঁস করলেন মদন

২০২৪-এ দিল্লিতে হবে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। আর সেই লক্ষ্যে আগামী ২১ জুলাই বড় পদক্ষেপ নিতে চলেছে তৃণমূল, কী জানালেন মদন?

TMC to enter national politics on 21 July, Madan Mitra touts Mamata govt in delhi in 2024 ALB
Author
Kolkata, First Published Jul 19, 2021, 10:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২০২৪ সালের লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পরাজিত হবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। আর সেই লক্ষ্যে আগামী ২১ জুলাই, মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ ভারতের প্রায় সব রাজ্যে প্রচারিত হবে। সোমবার এমনটাই জানালেন তৃণমূল নেতা তথা কামারহাটির বিধায়ক মদন মিত্র। তিনি জানান, আগামী ২১ জুলাইয়ের তৃণমূল কংগ্রেস বিশেষ করে বিজেপি শাসিত রাজ্যগুলিতে, মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ সম্প্রচারের জন্য জায়ান্ট স্ক্রিন স্থাপনের পরিকল্পনা করেছে।

২১ জুলাই, শহিদ দিবস পালন করে তৃণমূল কংগ্রেসষ ১৯৯৩ সালে কলকাতায় যব কংগ্রেস কর্মীদদের  উপ গুলি চালিয়েছিল বাম সরকারের পুলিশ। ওই ঘটনায় ১৩ জন যুব কংগ্রেস কর্মী প্রাণ হারিয়েছিলেন। সেইসব শহিদদের স্মরণেই প্রতি বছর কলকাতায় ২১ জুলাই তারিখে শহিদ দিবস পালন করে তৃণমূল কংগ্রেস। তবে এবার আর শহিদ দিবস শুধুমাত্র কলকাতায় আটকে থাকবে না। মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তৃতা সরাসরি শোনা যাবে ত্রিপুরা, অসম, গুজরাট, উত্তরপ্রদেশ, ওড়িশা, বিহার, এবং পঞ্জাব থেকে। মদন মিত্র জানিয়েছেন, কলকাতার বাইরে মূল অনুষ্টানটি হবে দিল্লির কনস্টিটিউশন ক্লাবে। মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা থেকে ভার্চুয়াল মাধ্যমে এই সর্বভারতীয় সমাবেশের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন।

এদিন সংবাদ সংস্থায় এএনআই-কে দেওয়া এক সাক্ষাতকারে মদন মিত্র জানিয়েছেন, তৃণমূল কংগ্রেস ২১ জুলাই ভার্চুয়াল প্রোগ্রামের মাধ্যমে জাতীয় রাজনীতিতে প্রবেশ করতে চলেছে। সেই সঙ্গে দৃঢ় কন্ঠে কামারহাটির বিধায়ক দাবি করেছেন, ২০২৪ সালে দিল্লিতে মমতা সরকার গঠন করবেন। তিনি জানান, 'টিএমসি ২১ জুলাই বিরোধী নেতাদের আমন্ত্রণ জানাবে। ওই দিনটি দল শহিদ দিবস হিসাবে পালন করে। গত বছর এই আয়োজন ভার্চুয়াল মাধ্যমে করা হয়েছিল। এটি হবে 'দিল্লি চলো'র দিকে প্রথম পদক্ষেপ। আমরা বাংলায় আবার জয় পেয়েছি এবং রাজ্যের বাইরের মানুষ দেখেছেন বিজেপির বিরুদ্ধে একমাত্র প্রতিদ্বন্দ্বী হলেন মমতা।'

আরও পড়ুন - লক্ষ্য ২০২৪-র ভোট , বিরোধী ঐক্য জোরদার করতে বাদল অধিবেশনেই দিল্লি যেতে পারেন মমতা

আরও পড়ুন - 'তৃণমূলের জার্সি পরে মাঠে খেলতে নেমেছেন মেসি', ফের বিতর্কিত মন্তব্য মদন মিত্রের

আরও পড়ুন - ভবানীপুরের টিকাকেন্দ্রে হঠাৎ হাজির মমতা, ভ্যাকসিন গ্রাহকদের সঙ্গে কথাও বললেন মুখ্যমন্ত্রী

তবে এবার আর 'খেলা হবে' স্লোগান নয়, দিল্লি বিজয়ে তৃণমূলের নতুন শ্লোগান হবে 'মোদি ভারত ছোড়ো', এমনটাই জানিয়েছেন মদন। তাঁর মতে উত্তরপ্রদেশের নির্বাচনে বিজেপির বড় হার হবে। আর উত্তরপ্রদেশের নির্বাচনের ফলই বলে দেবে, কেন্দ্রে বিজেপি ক্ষমতা ধরে রাখতে পারবে কিনা। বস্তুত, পশ্চিমবঙ্গ নির্বাচনে দারুণ জয় পাওয়ার পরই, মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপিকে চ্যালেঞ্জ জানাতে, বিজেপি-বিরোধী সব দলেরই একত্রিত হওয়া উচিত। ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে সব বিরোধী নেতাকে এক মঞ্চে এনে একটি সমাবেশ করারও ইঙ্গিত দিয়েছেন তিনি।

Follow Us:
Download App:
  • android
  • ios