শনিবার অযোধ্যার বিতর্কিত জমি মামাল রায় দিল সুপ্রিম কোর্ট।  অযোধ্যার রাম মন্দির তৈরি হবে বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট। শনিবার কংগ্রেস সুপ্রিমি কোর্টের এই রায়কে স্বাগত জানিয়েছে। শনিবার কংগ্রেসের তরফে সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানানোর পাশাপাশি কংগ্রেস দেশে ধর্মনিরপেক্ষতা ও মূল্যবোধ বজায় রাখতে দেশবাসীর কাছে আহ্বান করেছে। 

এক বিবৃতিতে কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজওয়ালা জানিয়েছেন, আমাদের পারস্পরিক শ্রদ্ধা ও একতাকে পুনরায় নিশ্চিত করতে হবে। যে কোনও অপ্রীতিকর অবস্থার যাতে সৃষ্টি না হয়, সেই আমাদের এখন নজর রাখা প্রতিটি নাগরিকের দায়িত্ব।  তিনি মন্তব্য করেছেন, অযোধ্যায়  বিতর্কিত জমি মামলায় সুপ্রিম কোর্টের সিদ্ধান্তটি কোনও ব্যক্তি, গোষ্ঠী বা সম্প্রদায় বা রাজনৈতিক দলের লাভ বা লোকশানের বিষয় নয়।  এই মুহূর্তে দেশে শান্তি ও শৃঙ্খলা বজায় রাখা সব থেকে বেশি প্রয়োজন। 

অযোধ্যায়  বিতর্কিত জমি মামলায় রায় বের হওয়ার আগে শনিবার নিরাপত্তার চাদরে মুড়িয়ে দেওয়া হয়েছে ভারতের বিভিন্ন এলাকাকে। জারি করা হয়েছে সতর্কতা।  উত্তর প্রদেশে সব থেকে নিরাপত্তা সব থেকে বেশি জোরদার করা হয়েছে। উত্তরপ্রদেশ , জম্মু ও কাশ্মীর  এবং গোয়া জুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এছাড়া মধ্যপ্রদেশর ভোপাল, কর্ণাটকের বেঙ্গালুরু ও রাজস্থানের জয়পুরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এর ফলে ১৪৪ ধারা জারি করা এলাকায় চার জনের বেশি ব্যক্তি কোনও জমায়েত করতে পারবেন না।