করোনাভাইরাসের আক্রান্তের মৃতদেহের ভিডিও ঘিরে তোলপাড় অন্ধ্র প্রদেশের রাজনীতি।আর সেই ভিডিওকে হাতিয়ার করে  প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু রীতিমত নিশানা করেছেন বর্তমান মুখ্যমন্ত্রী ওয়াইএস জগনমোহন রেড্ডিকে। ওয়াইএস রেড্ডিকে রাজ্যবাসীর কাছে ক্ষমা চাইতে হবে বলেও দাবি করেছেন চন্দ্রবাবু। 

কী রয়েছে সেই ভাইরাল ভিডিওটিতে? ভাইরাল হওয়া সেই ভিডিও নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করেছেন চন্দ্রবাবু। প্রায় তিন মিনিটের ভিডিওতে দেখা যাচ্ছে করোনা আক্রান্তের মৃতদেহ সরানোর কাজে ব্যবহার করা হচ্ছে জেসিবি। রাতের অন্ধকারে মৃতদেহটি একটি অ্যাম্বুলেন্সে করে নিয়ে আসা হয় নির্জন স্থানে। সেখানে দাঁড়িয়ে থাকা মাটি কাটার যন্ত্রের ওপরে কোনও ক্রমে ছুঁড়ে দেওয়া হয় করোনা আক্রান্তের দেহটি। তারপর ওই জেসিবি মৃতদেহটি নিয়ে গিয়ে একটি গর্তের মধ্যে ফেলে দেয়। 

প্রাথমিক তদন্তেপর জানাগেছে নেল্লোর থেকে রাতের অন্ধকারে শ্যুট করা হয়েছে এই নির্মম ভিডিও। নেল্লোরের সাবডিভিশনার ম্যাজিস্ট্রেট হুসেন সাহেব জানিয়েছেন, রীতিমত গুরুত্বের সঙ্গে দেখা হচ্চে বিষয়টি। পুরো ঘটনার তদন্তেরও নির্দেশ দেওয়া হয়েছে। 

তবে জগনমোহল রেড্ডির বিরুদ্ধে এটাই প্রথম অভিযোগ নয়। প্রয়োজনীয় প্রটোলক ছাড়াই করোনা আক্রান্তদের শেষকৃত্য সম্পন্ন করা হচ্ছে বলেও আগেই অভিযোগ উঠেছে। গত ২৬ জুন এক করোনা আক্রান্ত রোগীর মরদেহ জেসিবি মেশিনে করে শ্মশানে নিয়ে যাওয়া হয়েছিল। সেই সময় ঘটনার তীব্র নিন্দা করে প্রয়োজনীয় পদক্ষেপ করার আশ্বাস দিয়েছিলেন অন্ধ্রের মুখ্যমন্ত্রী। কিন্তু তারপরেও পরিস্থিতি এখনও থেকে গেছে বলেই দাবি প্রাক্তন মুখ্যমন্ত্রীর। 

কোডিভ নিয়ে চলছে দেদার বেটিং, কর্নাটকের মুখ্যমন্ত্রী গেলেন সেল্ফ আইসোলেশনে

বিধায়ক হওয়ার সাধ অপূর্ণই থেকে গেল গ্যাংস্টার বিকাশ দুবের, রাজনীতির ছত্রছায়ায় বহুবলী হয়ে ওঠার গল্প ...
 

ব্যবসা রাখতে চিনের সঙ্গে দূরত্ব বাড়াতে মরিয়া টিকটক, ট্রাম্পের মত পেতে একাধিক পদক্ষেপ ...