মঙ্গলবারও দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা থাকল ১৮ হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় ভারতে সংক্রমণের শিকার হয়েছেন ১৮ হাজার ৬৫৩ জন। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৮৫ হাজার ৪৯৩ জন। এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৫০৭ জনের। ফলে দেশে কোভিড ১৯ রোগে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৪০০।

 

পরিসংখ্যান বলছে এই নিয়ে টানা ৮ দিন দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ১৫ হাজারের বেশি থাকল। তবে আশার কথআ সুস্থতার হার বেড়ে হয়েছে ৫৯.৪৩ শতাংশ। দেশে এখনও পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৪৭ হাজার ৯৭৮ জন। ফলে সক্রিয় আক্রান্তের সংখ্যা এখন বারতে ২ লক্ষ ২০ হাজার ১১৪। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ২ লক্ষ ১৭ হাজার ৯৩১। আর এখনও পর্যন্ত দেশে মোট করোনার নমুনা পরীক্ষার সংখ্যা ৮৬ লক্ষ ২৬ হাজার ৫৮৫।

 

দেশে মোট আক্রান্তের দুই তৃতীয়াইশ মহারাষ্ট্র, তাামিলনাড়ু, দিল্লি ও গুজরাতের। রাজধানীতে মোট আক্রান্তের সংখ্যা ৮৭ হাজার ছাড়িয়ে গিয়েছে। মৃতের সংখ্যা ২,৭০০ বেশি। তবে করোনা সংক্রমণে এখনও এক নম্বরে রয়েছে মহারাষ্ট্র। রাজ্যটিতে মোট আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৭৪ হাজার ৭৬১। মৃতের সংখ্যা পৌঁছে গিয়েছে ৭,৮৫৫ তে।  এর মধ্যেই বুধবার থেকে দেশে শুরু হল আনলক ২।