আবারও একটু স্বস্তি দিল দেশের করকোনাভাইরাসের দৈনিক গড়। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে বুধবার দেশে দৈনিক সংক্রমণের সংখ্যা হল ৩৬ হাজার ৬০৪জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা ৯৪ লক্ষ ৯৯ হাজার ৪১৪ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫০১ জনের। এপর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৩৮ হাদার ১২২। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশ করা তথ্যে স্বাস্তি দিয়েছে সুস্থতার হার। মন্ত্রকের তরফে বলা হয়েছে, এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৯ লক্ষ ৩২ হাজার ৬৪৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৪৩ হাজারেরও বেশি মানুষ। 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশের পাঁচটি রাজ্যে দৈনিক সংক্রমণের মাত্রা অনেকটাই কমে গেছে। আর সেই তালিকায় রয়েছে পঞ্জাব, হিমাচল প্রদেশ, মধ্যপ্রদেশ, হরিয়ানা ও রাজস্থান। দেশের করোনা আক্রান্ত রাজ্যগুলির মধ্যে এখনও পর্যন্ত প্রথম স্থান দখল করে রয়েছে মহারাষ্ট্র। পরবর্তী তিনটি রাজ্যই দক্ষিণের- কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু ও কেরল। দৈনিক আক্রান্তের সংখ্যা কেরল আবারও পিছনে ফেলে দিয়েছে মহারাষ্ট্রকে। মহারাষ্ট্রে যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৯৩০। সেখানে কেরলে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৩৭৫। কিছুটা স্বস্তি দিয়েছে জাতীয় রাজধানী দিল্লির আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে আক্রান্ত হয়েছেন, ৪ হাজার মানুষ। 

শীতের শুরুতেই লাদাখে ধাক্কা খেল ড্রাগনরা, লাল ফৌজদের থেকে এগিয়ে ভারতীয় জওয়ানরা ...

দেশের সবাইকে করোনা টিকা নয়, জানিয়ে দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব, পাশে দাঁড়াল ICMR ...

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানান হয়েছে যেসব রাজ্যগুলিতে আক্রান্তের সংখ্যা কমেছে সেই রাজ্যগুলিতে কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠান হয়েছিল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানান হয়েছে সংক্রমণ রুখতে করোনাভাইরাস পরীক্ষার ওপর জোর দেওয়া হচ্ছে। এখনও পর্যন্ত ১৪০ মিলিয়ন মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ রুখতে কেন্দ্রীয় সরকার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে বলেও জানান হয়েছে স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে।