Asianet News BanglaAsianet News Bangla

'তালিবানি সরকার দেশ চালাচ্ছে', হরিয়ানার কৃষকদের ওপর লাঠি চার্জে কৃষক নেতা কাঠগড়ায় তুললেন বিজেপিকে

হরিয়ানায় কৃষকদের ওপর লাঠিচার্জের ঘটনার তীব্র সমালোচনা কৃষক নেতা রাকেশ টিকাইতের। বললেন দেশে তালিবানি সরকারি চলছে। 
 

country occupied by state run Taliban , Rakesh tikait says on lathi charge of karnal farmers bsm
Author
Kolkata, First Published Aug 29, 2021, 5:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

হরিয়ানার কর্নালে আন্দোলনকারী কৃষকদের ওপর লাঠি চার্জের ঘটনার তীব্র সমালোচনা করলেন ভারতীয় কৃষক ইউনিয়ন্কে নেতা রাকেশ টিকাইত। রবিবার তিনি সরাসরি হরিয়ানার শাসনকদল বিজেপিকে নিশানা করেন। বলেন 'সরকারি তালিবান'রা দেশ দখল করে নিয়েছে, তারাই কৃষকদের মাথা ভেঙে দেওয়ার নির্দেশ দিয়েছে। তিনি অভিযোগ করে আরও বলেন, ভারতের জাতীয় পতাকারও সম্মান করে না বিজেপি। 

সংবাদ সংস্থা এএনআই-এর প্রকাশিত একটি ভিডিওতে রাকেশ টিকাইত বলছেন, 'সরকারি তালিবানরা দেশ দখল করে নিয়েছে। তাদের কমান্ডাররা উপস্থিত হয়েছে এই দেশে। এই কমান্ডারদের চিহ্নিত করতে হবে। যে ব্যক্তি কৃষকদের মাথা ভেঙে দেওয়ার নির্দেশ দিয়েছিল সেই ব্য়ক্তি কমান্ডারদের মধ্যে এক জন।' এখানেই শেষ করেননি কৃষক নেতা। তিনি বিজেপিকে নিশানা করে আরও বলেন 'বিজেপি জাতীয় পতাকাকে সম্মান করে না। কেই মারা গেলে দেশের পতাকা নয়। তারা তাদের দলের পকাতা মুড়ে সেই ব্যক্তিকে শ্রদ্ধা জানায়। এটা জাতীয় পতাকার অসম্মান' এমনটাই মন্তব্য করেন তিনি। 

COVID 19: মহামারি বাবা-মাকে কেড়ে নিয়েছে, চোখের জল আর পেটে খিদে নিয়ে বেঁচে আছে ৫ অনাথ ভাইবোন

'জয়শ্রী রাম বলতেই হবে', মুসলিম ব্যক্তিকে ঘিরে ধরে আঙুল তুলে ধমকের ভিডিও ভাইরাল

Afghanistan Crisis: স্বমূর্তি ধারন তালিবানদের, খুন করল লোকসঙ্গীত শিল্পী ফাওয়াদ আন্দারাবিকে

গতকাল কৃষক আন্দোলনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছিল হরিয়ানার রাজনীতি। স্থানীয় কৃষকরা কর্নালের বসতারা টোলপ্লাডায় জড়ো হয়ে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরের বিরুদ্ধে প্রতিবাদে সামিল হয়েছিল। সেই সময় স্থানীয় মহকুমা শাসক আয়ুশ সিংহ বিক্ষোভকারীদের মাথা ভেঙে দেওয়ার নির্দেশ দেন পুলিশকর্মীদের। ইতিমধ্যেই সেই ভিডিও ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। যা নিয়ে কিছুটা হলেও অস্বস্তিতে পড়েছে বিজেপি। এই ঘটনাকে কৃষক নেতা রাকেশ টিকাইত জালিয়ানওয়ালাবাগের ঘটনার সঙ্গে তুলনা করেছিলেন। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তিনি হরিয়ানার মুখ্যমন্ত্রীকে জেনারেল ডায়ারের সঙ্গে তুলনা করেছিলেন। কৃষকদের ওপর হরিয়ানা পুলিশ যে অত্যাচার করেছে তা সহ্য করা যায় না। কৃষকরা সবার বদলা নেবে বলেও তিনি মন্তব্য করেন। 


শনিবার কৃষকদের ওপর লাঠি চার্জের ঘটনাকে কেন্দ্র করে খট্টর সরকারের পাশাপাশি হরিয়ানা পুলিশেরও তীব্র সমালোচনা করে বিরোধীরা। কৃষকদের দাবি গতকালের ঘটনায় ১০ জন কৃষক আহত হয়েছে। যদিও পুলিশ জানিয়েছে ৪ জন কৃষক ও ১০ জন পুলিশ কর্মী আহত হয়েছে। এই ঘটনার পরই প্রায় ৬ ঘণ্টা ধরে পথ অবরোধ করে আন্দোলনকারী কৃষকরা। 

country occupied by state run Taliban , Rakesh tikait says on lathi charge of karnal farmers bsm

country occupied by state run Taliban , Rakesh tikait says on lathi charge of karnal farmers bsm

Follow Us:
Download App:
  • android
  • ios