প্রতিদিনই দেশে বাড়ছে করোনা সংক্রমণের ঘটনা। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। এর মাঝেই  চলিত মাসের শুরুতেই একটি খবর সকলের মন ভাল করে দিয়েছিল। দিল্লির এইমসে এক সুস্থ সন্তানের জন্ম দিয়েছিলেন করোনা আক্রান্ত মা। করোনা আক্রান্ত বাবা-মায়ের সন্তান হয়েও সুস্থ ছিল নবজাতক। এই ঘটনা যেমন চিকিৎসকদের স্বস্তি দিয়েছিল তেমনি চিন্তামুক্ত হয়েছিলেন পরিজনরা। 

বাবা দেশের করোনা যোদ্ধা, বিনা চিকিৎসায় মৃত্যু হল চিকিৎসকের ১৫ মাসের অসুস্থ কন্যার
 আয়ু শেষ হচ্ছে করোনাভাইরাসের, মহামারীর অবসান নিয়ে আশার আলো দেখালেন একদল গবেষক

দেশে ৩১ জুলাই পর্যন্ত চলুক ওয়ার্ক ফ্রম হোম, গ্রিন সিগন্যাল দিল কেন্দ্র


শিশুটির মা-বাবা দুজনেই ছিলেন চিকিৎসক। করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা করতে করতে তাঁদের দেহেও কখন যেন অজান্তেই বাসা বেঁধেছিল এই ভয়ঙ্কর ভাইরাস।  অনেকেই আশঙ্কা করছিলেন যে হয়তো করোনার জীবাণু শরীরে নিয়েই জন্ম হবে শিশুটির। কিন্তু সকলের সব ভয়কে মিথ্যে প্রমাণ করে একেবারে সুস্থ অবস্থায় জন্মায় ওই শিশু। আবার এমনি এক মিরাকল ঘটল দেশে, এবার তাজমহলের শহর আগ্রায়। সরোজিনী নাইডু মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত মায়ের থেকে জন্ম হল সুস্থ নবজাতকের। 

 

 

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের শিকার হয়েছে ১৭১৮ জন। যার ফলে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেডে দাঁড়িয়েছে ৩৩,০৫০। আর গত ২৪ ঘণ্টায় করোনা প্রাণ কেড়েছে ৬৭ জনের। যার জন্য দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৭৪।

 

 

স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৩,৬৫১। এর মধ্যেও অবশ্য রয়েছে ভাল খবর। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮,৩২৫ জন।