Asianet News BanglaAsianet News Bangla

Coronavirus: টিকাকর্মসূচিতে বিদেশি রাষ্ট্রগুলিকে টক্কর, আমেরিকাকে পিছনে ফেলল উত্তর প্রদেশ


কেন্দ্রীয় সরকারের প্রকাশ করা একটি তথ্যে ভারতের একাধিক রাজ্যের সঙ্গে তুলনামূলক বিচার করা হয়েছে বিদেশি রাষ্ট্রগুলির। সেখানে দেখা যাচ্ছে উত্তর প্রদেশে দৈনিক যে পরিমাণে টিকা দেওয়া হয় তার তুলনায় আমেরিকার সংখ্যাটা অনেকটাই কম।
 

covid 19 vaccination in india many state vaccinating at faster pace than other country bsm
Author
Kolkata, First Published Sep 10, 2021, 7:45 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনাভাইরাসের টিকা দেওয়ার গতি আগের তুলনায় অনেকটাই বাড়িয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার। কোভিড ১৯ এর তৃতীয় তরঙ্ দেশে আছড়ে পড়াপ আগে অধিকাংশ মানুষকে যাতে টিকা প্রদান করা যায় সেদিকেই নজর কেন্দ্রীয় সরকারের। পাশাপাশি মহামারির প্রভাব কাটিয়ে উঠে, যাবে দেশের মানুষ স্বাভাবিক দিকে ছন্দে ফরিতে পারে সেদিকেও জোর দেওয়া হয়েছে। করোনা সংক্রমণ রুখতে এখনও সবথেকে বড় হাতিয়ার হল টিকা। আর সেই কারণে টিকা অভিযানের গতি অনেকটাই বাড়ান হয়েছে। 

covid 19 vaccination in india many state vaccinating at faster pace than other country bsm

কেন্দ্রীয় সরকারের প্রকাশ করা একটি তথ্যে ভারতের একাধিক রাজ্যের সঙ্গে তুলনামূলক বিচার করা হয়েছে বিদেশি রাষ্ট্রগুলির। সেখানে দেখা যাচ্ছে উত্তর প্রদেশে দৈনিক যে পরিমাণে টিকা দেওয়া হয় তার তুলনায় আমেরিকার সংখ্যাটা অনেকটাই কম। উত্তর প্রদেশে দৈনিক টিকা দেওয়ার সংখ্যা ১১ লক্ষ ৭৩ হাজার। সেখানে আমেরিকায় দৈনিত ৮.০৭ লক্ষ টিকা দেওয়া হয়। ভ্যাকসিনেশনের এই ডোজে গুজরাট পিছনে ফেলে দিয়েছে মেক্সিকোকে। তেমনই রাশিয়ার তুলনায় এগিয়ে রয়েছে কর্নাটক। ফ্রান্সকে পিছনে ফেলে দিয়েছে মধ্যপ্রদেশ। হরিয়ানা টক্কর দিচ্ছে কানাডাকে। 

ধর্ষণের পর যোনিতে রড ঢুকিয়ে নৃশংসতার চরম নিদর্শন, মুম্বই-এর ঘটান ফেরালো দিল্লি গণধর্ষণের ভয়াবহতা

Covid 19: তৃতীয় তরঙ্গ নিয়ে সতর্ক,করোনা পরিস্থিতি ও টিকা অভিযান খতিয়ে দেখতে বৈঠকে প্রধানমন্ত্রী মোদী

Afghan Crisis: পঞ্জশিরে আমরুল্লাহর ভাইকে চরম অত্যাচার করে খুন তালিবানদের

গত জানুয়ারি মাস থেকে এদেশে টিকা অভিযান শুরু হয়েছিল। প্রথম দফায় টিকা প্রদানে গতি থাকলে মাঝখানে তা কিছুটা হলেও গতি হারিয়েছিল। প্রাপ্ত বয়স্কদের টিকা দেওয়ার সিদ্ধান্ত সরকার গ্রহণ করার পরে আবারও গতি পেয়েছে টিকা কর্মসূচি। কেন্দ্রীয় সরকারের তথ্য অনুযায়ী ভারতে এখনও পর্যন্ত ১৭ কোটি মানুষকে করোনাভাইরাসের দুটি টিকার ডোজ দেওয়া হয়েছে। প্রতিদিন ৭২ কোটি ডোজ টিকা দেওয়া হয়। 
 

covid 19 vaccination in india many state vaccinating at faster pace than other country bsm

Follow Us:
Download App:
  • android
  • ios