সেরাম ইনস্টিটিউটের আগুনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করছেন সংস্থার সাইরাস পুনাওয়ালা।বর্তামানে তাঁর ছেলে আদার পুনাওয়ালে এই সংস্থার প্রধান। বিশ্বের সবথেকে বড় ভ্যাকসিন তৈরির সংস্থা সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ার প্রতিষ্ঠাতা কিন্তু সাইরাস  পুনাওয়ালে। ১৯৬৬ সালে এই কারখানা তৈরি করেছিলেন তিনি। পরে ২০০১ সালে তাঁর ছেলে আদার পুনাওয়ালে এই কারখানায় যোগদেন। পরবর্তী ৬ বছর তিনি ছিলেন তাঁর বাবার ছায়াসঙ্গী।  মাত্র তিরিশ বরছ বয়সেই আদার পুনাওয়ালে সেরামের সিইও হয়ে যান। কিন্তু এখনও পর্যন্ত পুনাওয়ালে গ্রুপের চেয়ারম্যান সাইরাস। আর সেই সূত্রেই সেরামের দায়িত্বও রয়েছে তাঁর হাতে। একই সঙ্গে সেরামের ম্যানেজিং ডিরেক্টরও তিনি। 

 বৃহস্পতিবার সেরামে আগুন লাগার পরই সাইরাস পুনাওয়ালে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। একই সঙ্গে তিনি ঘোষণা করেছেন নিহতদের পরিবার পিছু ২৫ লক্ষ টাকা করে ক্ষতিপুরণ দেওয়া হবে। সংকটকানীল এই সময় তাঁদের পাশে যারা রয়েছেন তাঁদের প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি। তিনি বলেছেন সেরাম ইনস্টিটিউটের কাছে একটি খুবই সংকটকালীন সময়। আজকের দিনটি বড়ই শোকের। 
সেরামের আগুন প্রাণ নিল ৫ জনের, করোনাভাইরাসের টিকা নিরাপদে রয়েছে বলেই দাবি সংস্থার .

করোনা-টিকা প্রস্তুতকারক সেরাম কর্তা পুনেওয়ালাদের অন্দরমহল, গতিময় এক সুখী গৃহকোনের ছবি ...

তাঁর আগে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছিলেন সংস্থার সিইও আদার পুনাওয়ালা। মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার জানিয়েছেন সেরামের আগুন নেভাতে রীতিমত দক্ষতার পরিচয় দিয়েছে দমকল বাহিনী। আগ্নিকাণ্ডের জেরে মৃত্যু হয়েছে ঠিকাদার সংস্থার ৫ কর্মীর। নিহতদের মধ্যে একজন পুনের, দুজনের বাড়ি উত্তর প্রদেশ আর বাকিদের বাড়়ি বিহারে। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ও অ্যাস্ট্রোজেনেকার বিকাশ করা করোনাভাইরাসের প্রতিষেধক কোভিশিল্ড তৈরি করছে সেরাম ইনস্টিটিউট। ভারত সহ বেশ কয়েকটি দেশে তাদের তৈরি প্রতিষেধক সরবরাহ করা হবে। বৃহস্পতিবার বিকালে আগুন লাগে সেরামের কারখানায়। তবে কোভিশিল্ডগুলি নিরাপদে রয়েছে বলেও জানান হয়েছে সংস্থার তরফ থেকে।