Asianet News BanglaAsianet News Bangla

ফের জেলে গুরমিত রাম রহিম সিং, এবার খুনের মামলায় যাবজ্জীবন কারাদন্ড

পঞ্চকুলার একটি বিশেষ সিবিআই আদালত রাম রহিম সিং এবং অন্য চারজন সহ সব আসামির জন্য সাজার ঘোষণা করে। গুরমিত সিংয়ের ওপর ১লক্ষ ও বাকি অভিযুক্তদের উপর ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Dera Sacha Sauda Chief Gurmeet Ram Rahim Singh gets life imprisonment for murder bpsb
Author
Kolkata, First Published Oct 18, 2021, 6:59 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিশেষ সিবিআই আদালতের নির্দেশে ফের জেলে ডেরা সচা সৌদা প্রধান (Dera Sacha Sauda Chief) গুরমিত রাম রহিম সিং (Gurmeet Ram Rahim Singh)। রঞ্জিত সিংকে (Ranjit Singh) খুন করার অপরাধে যাবজ্জীবন কারাদন্ডের (life imprisonment) নির্দেশ দেওয়া হল এই স্বঘোষিত ধর্মগুরুকে। পঞ্চকুলার একটি বিশেষ সিবিআই আদালত রাম রহিম সিং এবং অন্য চারজন সহ সব আসামির জন্য এই সাজার ঘোষণা করে। গুরমিত সিংয়ের ওপর ১লক্ষ ও বাকি অভিযুক্তদের উপর ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Dera Sacha Sauda Chief Gurmeet Ram Rahim Singh gets life imprisonment for murder bpsb

ডেরা প্রধানের সাজার ক্ষেত্রে শিথিলতার দাবি

সাজা শোনানোর আগে ডেরা প্রধান আদালতের কাছে শাস্তি মকুবের দাবি ও আবেদন করেছিলেন। তাঁর আবেদনে, রাম রহিম অতীতে যে একাধিক জনহিতকর কাজ করেছেন তা উল্লেখ করেছিলেন। উল্লেখ্য, বিতর্কিত গডম্যান বর্তমানে দুই মহিলা ভক্তকে ধর্ষণের জন্য ২০ বছরের কারাদণ্ড ভোগ করছেন। শুধু তাই নয়, রাম রহিম সিং সাংবাদিক রাম চন্দ্র ছত্রপতি হত্যার জন্য যাবজ্জীবন কারাদণ্ডও ভোগ করছেন। 

Dera Sacha Sauda Chief Gurmeet Ram Rahim Singh gets life imprisonment for murder bpsb

২০০২ সালে রঞ্জিত সিং হত্যাকান্ড

কুরুক্ষেত্রের খানপুর কলিয়ান গ্রামের বাসিন্দা, রণজিৎ সিংকে ২০০২ সালের ১০ জুলাই গুলি করে হত্যা করা হয়। হত্যার ঘটনায় কুরুক্ষেত্রের থানেশারের সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। সিবিআই ২০০৩ সালে তদন্তভার গ্রহণ করে এবং ২০০৭ সালের জুলাই মাসে চার্জশিট দাখিল করে।

২০২১ সালের আটই অক্টোবর, সিবিআই আদালত এই মামলায় রাম রহিম সিং এবং অন্য চারজন - সাবদিল সিং, কৃষ্ণ লাল, অবতার সিং এবং জসবির সিংকে দোষী সাব্যস্ত করে।

Follow Us:
Download App:
  • android
  • ios