রবিবার পঞ্জাবে কৃষি আইনের প্রতিবাদে বিক্ষোভ আবস্থানে অংশ নিয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ট্র্যাক্টরে সওয়ার হয়েই সেই বিক্ষোভ সমাবেশে উপস্থিত হয়েছিল তিনি। কিন্তু রাত পোহাতে না পোহাতেই তাঁর বিরুদ্ধে সমালোচনায় সরব হলেন পঞ্জাবে বিজেপির সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরি। এদিন সোশ্যাল মিডিয়া তিনি রাহুল গান্ধীর বিরুদ্ধে বলেন কুশনে ঢাকা সোফাতে বসে কখনও প্রতিবাদ জানান যায় না। 

সোশ্যাল মিডিয়ায় হরদীপ সিং পুরী বলেন কংগ্রেস কৃষি আইন নিয়ে প্রতিবাদ জানাচ্ছে। তার মূল কারণই হল, এই বিল আইনে পরিণত হওয়ায় তাদের স্বার্থে আঘাত লেগেছে। তিনি আর আরও বলেন ট্র্যাক্টরগুলিত কুশন লাগান সোফার ব্যবস্থা ছিল। কুশন লাগান ট্যাক্টরে বসে প্রতিবাদ দেখান যায় না। পাশাপাশি তিনি বলেন যাঁরা  বুদ্ধিমান আর শিক্ষিত তাঁরা  কৃষকদের ভুল পথে চালিত করছেন। রাহুল গান্ধীকে কটাক্ষ করে তিনি বলেন এটি বিক্ষোভের নামে অনেকটা বেড়াতে আসার মত ঘটনা। পাশাপাশি তিনি একটি ছবিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন যেখানে দেখা যাচ্ছে রাহুল গান্ধী ট্র্যাক্টারের ওপর গদিওয়ালা একটি সোফায় রাজকীয়ভাবে বসে আছেন। 

কৃষি আইনের প্রতিবাদে রবিবার থেকে পঞ্জাবে তিন দিনের মেগা ব়্যালির আয়োজন করা হয়। প্রথম দিন সেই ব়্যালিতে অংশ নিয়ে ছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। কৃষি বিল নিয়ে তিনি কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করেন। সেই সভায় ট্র্যাক্টর ব়্যালিতে অংশ নিতে একটি ট্র্যাক্টরে সওয়ার হন। হরদীপ সিং পুরি সেই ছবিতেই চিহ্নিত করে দেখিয়ে গিয়েছেন রাহুল একটি অফহোয়াইট কালারের সোফায় বসে রয়েছেন। তবে বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেনি কংগ্রেস।