Asianet News BanglaAsianet News Bangla

Farmer Protest: দশেরার সকালে হাত-পা কাটা দেহ ঘিরে চাঞ্চল্য, কৃষক আন্দোলন ঘিরে উত্তপ্ত সিংঘু বর্ডার

মৃতদেহ যেখানে উদ্ধার হয়েছে তার অল্প দূরেই কৃষক আন্দোলনের মঞ্চ। আর পুলিশ ব্যারিডেটেই নিহত ব্যক্তিকে উল্টো করে বেঁধে ঝুলিয়ে দেওয়া হয়েছিল।

farmer protest update body without hand at farmer protest site focus in nihangs bsm
Author
Kolkata, First Published Oct 15, 2021, 4:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


কৃষক আন্দোলনের (Farmer Protest) মঞ্চের কাছেই এক ব্যক্তির নিথর দেহ উদ্ধার হয়েছে। দিল্লির সিংঘু সিমান্তে (Singhu Border) কৃষক আন্দোল যেখানে চলছে সেই এই এলাকাতেই পুলিশা ব্যারিকেডের কাছে হাত-পা কাটা অবস্থায় উদ্ধার করা হয়েছে ওই ব্যক্তিকে। হাতের কবজি ও পায়ের গোড়ালি থেকে কেটে দেওয়া হয়েছে। 

farmer protest update body without hand at farmer protest site focus in nihangs bsm

মৃতদেহ যেখানে উদ্ধার হয়েছে তার অল্প দূরেই কৃষক আন্দোলনের মঞ্চ। আর পুলিশ ব্যারিডেটেই নিহত ব্যক্তিকে উল্টো করে বেঁধে ঝুলিয়ে দেওয়া হয়েছিল। শুকবার সকালে ওই দেহ ঘিরে নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে। স্থানীয় প্রশাসন অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে খুনের মামা রুজু করেছে।তবে এখনও পর্যন্ত স্পষ্ট নয় কে বা কারা এই হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত। তবে এই ঘটনায় সন্দেহের আঁচ গিয়ে পড়েছে পঞ্জাবী নিহাং সম্প্রদায়ের ওপর। 

কারণ সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে নিহাং সম্প্রদায়ের একদল মানুষ একজনের ওপর অত্যাচার করছে। সেই ব্যক্তিকে প্রচণ্ড মারধর করছে। কিন্তু মৃত ব্যক্তি সেই ব্যক্তি কিনা তা এখনও নিশ্চিত নয়। এই ঘটনায় কে বা কারা জড়িত তা এখনও নিশ্চিত নয় পুলিশ। তবে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। 

Pak Terrorist: সপ্তমীর সকালে গ্রেফতার অস্ত্রসহ পাক-জঙ্গি, নবরাত্রিতে হামলার পরিকল্পনা বানচাল

Lakhimpur Kheri: মন্ত্রীর ছেলেকে সঙ্গে নিয়ে হিংসার ঘটনার পুনর্নির্মাণ, দুই অভিযুক্তকে ঘটনাস্থলেই জেরা

Bangladesh: দূর্গা পুজো ঘিরে অশান্ত বাংলাদেশ, ঢাকেশ্বরী মন্দির থেকে কড়া বার্তা শেখ হাসিনার

হরিয়ানা পুলিশ জানিয়েছে, ভোর ৫টার সময় হাত-পা কাটা অবস্থায় এক ব্যক্তির নিথর দেহ উদ্ধার হয়েছে। হরিয়ানা পুলিশের ডিএসপি হংসরাজ সংবাদ সংস্থাকে জানিয়েছেন এটি দেহটি এমন জায়গায় পাওয়া গেছে যেখানে কৃষক আন্দোলন চলছে। পুলিশ জানিয়েছে নিহত ব্যক্তির নাম লখবিন্দর সিং। তাম তরন জেলার বাসিন্দা। বয়স ৩৫ অথবা ৩৬ বছর হবে। নিহত ব্যক্তি শ্রমিকের কাজ করত। স্ত্রী তিন কন্যা সন্তান আর বোন রয়েছে বাড়িতে। 

যদিও সংযুক্ত কিষাণ মোর্চা গোটা ঘটনা থেকেই নিজেদের দূরত্ব বজায় রেখেছে। সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে আন্দোলনকারী কৃষক ও নিহাং সম্প্রদায়ের সঙ্গে তাদের কোনও সম্পর্ক নেই বলেও জানিয়ে দিয়েছে। পাশাপাশি আন্দোলনকারী কৃষকদের আইন হাতে তুলে না নেওয়ার আহ্বান জানান হয়েছে। আন্দোলন স্থানে শান্তি ও সম্প্রীতি বজায় রাখারও আবেদন জানানহয়েছে।  

farmer protest update body without hand at farmer protest site focus in nihangs bsm

farmer protest update body without hand at farmer protest site focus in nihangs bsm

Follow Us:
Download App:
  • android
  • ios