ফের ভারতের আকাশে হানা দিল পাক ড্রোন। পঞ্জাবের ফিরোজপুরে আন্তর্জাতিক সীমান্তের কাছের গ্রাম ঝুগে হাজারে সিং ওয়ালার বাসিন্দাদের দাবি অনুযায়ী বৃহস্পতিবার সকালে দুটি ড্রোনকে পাকিস্তানের দিক থেকে ভারতে প্রবেশ করতে দেখা যায়। তবে গ্রামবাসীরা এও জানিয়েছেন, ভারতে ঢোকার পরই ড্রোনটি ভেঙে পড়ে।

সরকারি ভাবে অবশ্য ভারতীয় সেনাবাহিনী বা পুলিশের পক্ষ থেকে এই ড্রোন অনুপ্রবেশের কথা স্বীকার করা হয়নি। আপাতত, গ্রামবাসীদের বয়ান অনুসারে ভেঙে পড়া ড্রোনটির জন্য অনুসন্ধান চালানো হচ্ছে।

এই নিয়ে পর পর তিনদিন পাকিস্তান থেকে ভারতে ড্রোন অনুপ্রবেশের ঘটনা ঘটল। মঙ্গলবারই পঞ্জাবের হুসেনওয়ালা সেক্টরে দুটি হাইফ্লাইং ড্রোন ধরা পড়েছিল বিএসএফ-এর নজরদারিতে। তারপর বাসিন্দাদের সতর্ক করা হয়েছিল প্রশাসনের পক্ষ থেকে। ড্রোন দেখলেই সঙ্গে সঙ্গে কর্তৃরক্ষকে খবর দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

এর আগে সেপ্টেম্বর মাসে পাকিস্তান থেকে ড্রোনে করে পঞ্জাবের ত্রান তারান এলাকায় অস্ত্র পাটানো হচ্ছিল। কিন্তু দুই কালিস্তানি জঙ্গিকে আটক করে সেই অস্ত্রপাচার ধরে ফেলেছিল পঞ্জাব পুলিশ। তারপর থেকে ড্রোন মারফত কখনও অস্ত্র, কখনও মাদক, কখনও বা জাল টাকা পাঠিয়েছে পাকিস্তান।