মুম্বইয়ের করোনা হাসপাতালে বৃহস্পতিবার রাতে আগুন লাগে, ক্রমেই তা ভয়াবহ পরিস্থিতির আকার নেয়। ইতিমধ্যেই এই ঘটনায় মারা গিয়েছেন দুই। ভেতরে ভর্তি ছিলেন ৭০ জনেরও বেশি রোগী। সকলকে উদ্ধার করার কাজ চলছে। এখনও পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভবপর হয়নি। বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন এই ঘটনায়। ঘটনা স্থলে ফায়ার ব্রিগেড মজুত, এখনও পর্যন্ত চলছে পুরো দমে আগুন নেভানোর কাজ। এই ঘটনায় রীতি মত শোরগোল পড়ে গিয়েছে মুম্বই শহরে। 

 

 

মহারাষ্ট্র তথা মুম্বইতে এখন করোনায় আক্রান্ত হওয়ার সংখ্যা হু-হু করে বেড়ে চলেছে। এমনই পরিস্থিতিতে করোনা রোগীর সংখ্যাও বেড়েছে। যার জেরে এই হাসপাতালে বর্তমানে বহু রোগী ছিলেন ভর্তি। আনুমানিক ৭০ জনের বেশি রোগী এই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বৃহস্পতিবার রাত ১২টা নাগাদ হঠাৎই আগুন লাগার খবর মেলে। হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার সহ আরও দাহ্য পদার্থ থাকার জেরে মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে। 

https://twitter.com/ANI/status/1375236040990941185?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1375258569331810305%7Ctwgr%5E%7Ctwcon%5Es2_&ref_url=https%3A%2F%2Fwww.anandabazar.com%2Findia%2Fcasualties-reported-as-fire-broke-out-at-hospital-inside-mall-in-mumbai-dgtl%2Fcid%2F1272842


পাশাপাশি রাত হওয়ার কারণে অনেকেই ঘুমিয়ে পড়েছিলেন এই সময়। এই আগুন লাগার কারণেই এখনও পর্যন্ত দুজনের মৃত্যুর খবর সামনে এসেছে। অসুস্থ হয়ে পড়েছে বেশ কিছু রোগী। পুরো দমে উদ্ধার কাজে পড়ে দমকের কর্মীরাই। যদিও সককে এখনও পর্যন্ত উদ্ধার করা সম্ভবপর হয়ে ওঠেনি। ভেতরে আটকে রয়েছে ৬ জন, তাঁদের উদ্ধার করার কাজ জারি রয়েছে। দমকলের ২২টি ইঞ্জিন এই আগগুন নেভানোর কাজে মুহূর্তে নিয়োজিত হয়। মুম্বইয়ের এক মলে এই হাসপাতাল ছিল, যার দোতলায় আগুন প্রথমে লাগে, তারপর তা সেভান থেকে ছড়িয়ে পড়ায় বিপত্তি। এখনও আগুন নিয়ন্ত্রণে আসেনি।