Asianet News BanglaAsianet News Bangla

মুম্বইয়ের অভিজাত আবাসনে বিধ্বংসী আগুন, প্রাণে বাঁচতে মরণ ঝাঁপ ব্যক্তির

বহুতলের ১৯ তলায় দুপুর ১২টা নাগাদ প্রথম আগুন দেখতে পাওয়া গিয়েছিল। কালো ধোঁয়া বের হতে দেখা যায় সেখান থেকে। এদিকে হাওয়ার দাপটে সেই আগুন ক্রমশ ছড়িয়ে পড়েছিল আবাসনের অন্য তলায়।

Fire On 19th Floor Of Luxury Residential Tower In Mumbai 1 Dead bmm
Author
Kolkata, First Published Oct 22, 2021, 4:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভয়াবহ অগ্নিকাণ্ড মুম্বইতে (Mumbai Fire)। দক্ষিণ মুম্বইয়ের একটি অভিজাত আবাসনের (Luxury Residential Tower) ১৯ তলায় আগুন লাগে। সেখান থেকে আবাসনের ১৭ থেকে ২৫ তলা পর্যন্ত আগুন ছড়িয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ২০টি ইঞ্জিন। এই ঘটনায় একজনের মৃত্যু (Death) হয়েছে। 

জানা গিয়েছে, বহুতলের ১৯ তলায় দুপুর ১২টা নাগাদ প্রথম আগুন দেখতে পাওয়া গিয়েছিল। কালো ধোঁয়া (Smoke) বের হতে দেখা যায় সেখান থেকে। এদিকে হাওয়ার দাপটে সেই আগুন ক্রমশ ছড়িয়ে পড়েছিল আবাসনের অন্য তলায়। ল্যাডারের সাহায্যে ১৯ তলায় জল দেওয়ার চেষ্টা করেন দমকলকর্মীরা। তবে ওই আবাসন নির্মীয়মাণ হওয়ায় সেখানে কতজন উপস্থিত ছিলেন তা এখনও সঠিকভাবে জানা যায়নি।  

আরও পড়ুন- সংসারে ধন-সম্পত্তি বৃদ্ধিতে ধনতেরাসের শুভক্ষণে কিনতে পারেন এই কয়টি জিনিস, জেনে নিন কোন কোন দ্রব্য কেনা শুভ

এদিকে একটি ভিডিওতে দেখা গিয়েছে, আগুনের গ্রাস থেকে বাঁচতে অভিঙ্গ পার্ক সোসাইটির (Avighna Park) ওই আবাসন থেকে ঝাঁপ দেন এক ব্যক্তি। সঙ্গে সঙ্গে তাঁকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে নিয়ে যাওয়ার হয় হাসপাতালে। সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। হাসপাতালের তরফে জানানো হয়েছে, ওই ব্যক্তির নাম অরুণ তিওয়ারি (৩০)। ওই বহুতলের কিছু ফ্ল্যাটে ইন্টেরিওরের কাজ চলছিল বলে জানা গিয়েছে। ঘণ্টা খানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। 

Salmonella Outbreak: কাঁচা পেঁয়াজ থেকে ছড়াচ্ছে দ্রুত সালমোনেলা রোগ, জানুন রোগের উপসর্গগুলি

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান মুম্বইয়ের মেয়র কিশোরী পেডনেকর। এই ঘটনা সম্পর্কে তিনি বলেন, "খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। ওই আবাসন থেকে বেশ কয়েকজনকে উদ্ধার করা হয়েছে। আতঙ্কের জেরে এক ব্যক্তি আবাসন থেকে ঝাঁপ দেন। এটা কোনওভাবেই দমকলের ব্যর্থতা নয়। দয়া করে এনিয়ে কোনও গুজব ছড়াবেন না।"

করোনা থেকে বাঁচতে উৎসবের মরসুমে সাধারণ মানুষকে সতর্ক থাকার বার্তা মোদীর

মুম্বইয়ের এক প্রশাসনিক কর্তা ইকবাল চাহাল জানিয়েছেন, আগুন নিভে গিয়েছে এবং এখন পর্যন্ত একজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এই ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, "১১টা ৫৫ মিনিটে দমকলবাহিনী ঘটনাস্থলে পৌঁছে গিয়েছিল। তবে এখন আগুন নিয়ন্ত্রণে এসে গিয়েছে। কিন্তু, ফের যাতে না আগুন মাথাচাড়া দিয়ে ওঠে তার জন্য পকেটগুলি ভালোভাবে পর্যবেক্ষণ করছে আধিকারিকরা।" 

Follow Us:
Download App:
  • android
  • ios