Asianet News Bangla

কাশ্মীরে বড় সাফল্য সেনাবাহিনীর, মাত্র ২৪ ঘণ্টায় খতম ৫ জঙ্গি

  • মাত্র ২৪ ঘণ্টায় কাশ্মীরে খতম ৫ জঙ্গি
  • কাশ্মীর পুলিশের তরফে একথা জানানো হয়েছে
  • পুলওয়ামার পুচালে জারি গুলির লড়াই
  • কুলগামে খতম ২ লস্কর জঙ্গি
Five militants killed in 24 hours in Kashmir bmm
Author
Kolkata, First Published Jul 8, 2021, 7:51 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জম্মু-কাশ্মীরে জঙ্গি-দমন অভিযানে বড়সড় সাফল্য সেনাবাহিনীর। সময় মাত্র ২৪ ঘণ্টা। আর তার মধ্যেই কাশ্মীরের একাধিক জায়গায় সেনাবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম মোট পাঁচজন জঙ্গি। কাশ্মীর পুলিশের তরফে টুইট করে একথা জানানো হয়েছে। 

কাশ্মীরের আইজি বিজয় কুমার বলেন, "২৪ ঘণ্টার মধ্যে মোট পাঁচজন জঙ্গিকে খতম করা হয়েছে। এর জন্য সেনা বাহিনী ও পুলিশকে অভিনন্দন জানাচ্ছি। এই অভিযানে স্থানীয়দের কোনও ক্ষতি হয়নি।"

 

 

উল্লেখ্য,পাঁচ বছর আগে মৃত্যু হয়েছিল জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিন কমান্ডার বুরহান ওয়ানির। ২০১৬-র ৮ জুলাই কোকেরনাগে বুরহান ওয়ানির মৃত্যু হয়। এরপর থেকে প্রতি বছর ৮ জুলাই কাশ্মীরে হামলা চালানোর সুযোগ খোঁজে জঙ্গিরা। কিন্তু, এবার হামলা চালানোর আগেই তাদের চেষ্টা ভেস্তে দিয়েছে নিরাপত্তা বাহিনী।

আরও পড়ুন- কোভিডে 'মৃত্যুপুরী' বিশ্ব, ১৮ মাসে করোনায় ৪০ লক্ষের মৃত্যু নিয়ে উদ্বিগ্ন WHO

গতকাল পুলওয়ামার পুচালে জঙ্গিরা লুকিয়ে রয়েছে বলে জানতে পেরেছিল সেনা বাহিনী। গোটা এলাকা ঘিরে ফেলা হয়। শুরু হয় অভিযান। ঠিক সেই সময় বাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। প্রথমে ওই জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হয়। কিন্তু, আত্মসমর্পণের পরিবর্তে জঙ্গিরা গুলি চালাতে থাকে। নিরাপত্তা বাহিনী পাল্টা গুলি চালায়। দুই পক্ষের মধ্যে রাতে বেশ কিছুক্ষণ গুলি লড়াই চলেছিল। আর ওই গুলির লড়াইয়ে দু'জন জঙ্গিকে খতম করা হয়। তবে তাদের পরিচয় এখনও জানা যায়নি। এমনকী, তার কোন গোষ্ঠীর সদস্য তাও এখনও জানা সম্ভব হয়নি।

আরও পড়ুন- আজ থেকে খুলছে ভিক্টোরিয়ার উদ্যান, টিকিট মিলবে অনলাইনে

এছাড়া গতরাতে কুলগামের জোদুরে আলাদা একটি গুলির লড়াইয়ে আরও দুই জঙ্গিকে খতম করা হয়েছে। তারা লস্কর-ই-তইবার সদস্য ছিল বলে সেনার তরফে জানানো হয়েছে।  

আরও পড়ুুন- প্রয়াত হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী, দুবার আক্রান্ত হয়েছিলেন কোভিডে

অন্যদিকে, বুধবার কুপওয়াড়া জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম হয় হিজবুল মুজাহিদিনের এক শীর্ষ কমান্ডার মেহরাজউদ্দিন। সে বেশ কিছু জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত ছিল বলে পুলিশের তরফে জানানো হয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios