প্রয়াত হলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন্নাথ মিশ্র। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। গত কয়েক মাস ধরেই অসুস্থ ছিলেন জগন্নাথ মিশ্র। সোমবার নয়া দিল্লির একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

বিহারের তিনবারের জন্য মুখ্যমন্ত্রীর হিসাবে নির্বাচিত হয়েছিলেন জগন্নাথ মিশ্র। পাশাপাশি তিনিই ছিলেন বিহারের শেষ কংগ্রেস মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রীসভারও এক সদস্য ছিলেন  তিনি। রাজনীতিতে পা রাখার আগে বিহার বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিষয়ে অধ্যাপনা করতেন তিনি। একাধিক বিষয়ে বইও রচনা করেছিলেন তিনি। পরবর্তীকালে যখন রাজনীতির আঙিনায় কংগ্রেস দলের সঙ্গ ছেড়ে এনসিপি এবং জনতা দলেও যোগদান করেন। 

জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলায় খুলল স্কুল, কিন্তু গড়হাজির পড়ুয়ারা

উত্তরাখণ্ডে মেঘভাঙা বৃষ্টি, হিমাচলে প্রবল বর্ষণে মৃত ২০, দিল্লিতে বন্যা সতর্কতা

নিউটনের আগে মাধ্যাকর্ষণ শক্তির উল্লেখ রয়েছে প্রাচীন ভারতীয় শাস্ত্রে, মত মানবসম্পদ উন্নয়ন মন্ত্রীর

প্রসঙ্গত শ্রীমতি ইন্দিরা গান্ধীর প্রধানমন্ত্রীত্বের সময়ে তাঁর ভাই ললিত নারায়ণ মিশ্র কেন্দ্রে রেলমন্ত্রী হিসাবে নিযুক্ত ছিলেন। পরবর্তীকালে জগন্নাথ মিশ্রের পুত্র নীতিশ মিশ্র বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের মন্ত্রীসভার একজন সদস্যও ছিলেন। প্রসঙ্গত কয়েক কোটি টাকার পশু কেলেঙ্কারির সঙ্গে জড়িয়েছিল জগন্নাথ মিশ্রের নাম। পরে অবশ্য রাচির একটি আদালত তাঁকে খালাস করে দেয়। বর্ষীয়ান  এই নেতার মৃত্যুতে শোকের ছায়া রাজনীতি মহলে।