Asianet News BanglaAsianet News Bangla

Kirti Azad: তৃণমূলে প্রাক্তন BJP সাংসদ কীর্তি আজাদ, বিশ্বকাপ জয়ী ক্রিকেটারের যোগদান অনুষ্ঠানে মমতা


কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন প্রাক্তন বিজেপি সাংসদ কীর্তি আজাদ। উল্লেখ্য, তিনি হলেন ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী অন্যতম ভারতীয় ক্রিকেটার।  

Former BJP MP and Congress leader Kirti Azad to join TMC in Delhi on Tuesday RTB
Author
Kolkata, First Published Nov 23, 2021, 11:33 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


কংগ্রেস (Congress) ছেড়ে তৃণমূলে (TMC) যোগ দিচ্ছেন প্রাক্তন বিজেপি সাংসদ কীর্তি আজাদ ( Kirti Azad)। উল্লেখ্য, তিনি হলেন ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী অন্যতম ভারতীয় ক্রিকেটার। ২০১৯ সালের লোকসভা ভোটের ঠিক আগেই, বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন। তবে এবার কংগ্রেসও ছাড়লেন কীর্তি আজাদ (  Former BJP MP and Congress leader Kirti Azad)। সূত্রের খবর, প্রাক্তন বিজেপি সাংসদ এবং কংগ্রেস নেতার তৃণমূল যোগদান অনুষ্ঠানে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee উপস্থিত থাকবেন।

প্রসঙ্গত, চারদিনের সফরে এই মুহূর্তে দিল্লিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। রয়েছে অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের বাসভবনে। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মমতার বৈঠক রয়েছে। বৈঠক সেরেই বাংলায় ফিরবেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, প্রাক্তন বিজেপি সাংসদ এবং কংগ্রেস নেতার তৃণমূল যোগদান অনুষ্ঠানে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায় উপস্থিত থাকবেন। উল্লেখ্য, বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভগবৎ ঝা আজাদের ছেলে হলেন কীর্তি আজাদ। পাশাপাশি আরও বড় একটা পরিচয়ও রয়েছে তাঁর। ১৯৮৩ সালে কপিল দেবের নের্তৃত্বে বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সদস্যই ছিলেন তিনি। ছয় বছরের আন্তর্জাতিক ক্রিকেটের ক্যারিয়ারে ৭ টি টেস্ট ম্যাচ এবং ২৫ টি একদিনের ম্যাচ খেলেছেন। ১৯৮৬ সালে শেষ আন্তর্জাতিক একদিনের ম্যাচ খেলেন কীর্তি আজাদ। বিশ্ব জয়ের পর ভগবৎ ঝা আজাদ পুত্র ফেরেন বাবারই আঙিনায়। আসেন রাজনীতিতে।  ভগবৎ ঝা-কে অনুসরণ করেন বিজেপিতে যোগ দেন কীর্তি। দ্বারভাঙা থেকে দুই বার সাংসদ হিসাবে নির্বাচিত হন  ভগবৎ ঝা আজাদ পুত্র  কীর্তি আজাদ। তবে পরবর্তীতে বিজেপি থেকে তাঁকে বহিঃষ্কার করা হয়। বিজেপি নেতা এবং প্রাক্তন অর্থমন্ত্রী অরুন জেটলির বিরুদ্ধে দিল্লির ক্রিকেট বোর্ড এবং জেলা ক্রিকেটে দুর্নীতির অভিযোগ এনেছিলেন কীর্তি। এরপরেই ২০১৫ সালের ২৩ ডিসেম্বর বিজেপি থেকে কীর্তি-কে বহিঃষ্কার করা হয়। এরপর তিনি যোগ দেন কংগ্রেসে। ২০১৯ সালে ধানবাদ লোকসভা কেন্দ্র থেকে কংগ্রেসের টিকিটে তিনি প্রার্থী হন। যদিও শেষ অবধি তিনি জিততে পারেননি। 

আরও পড়ুন, Tripura: 'ওরা ভেবেছিল, ওটা ডায়মন্ডহারবারের পুলিশ, ওর নামে কেস হওয়া উচিত', কাকে তোপ দাগলেন দিলীপ

আরও পড়ুন, Polls: দিল্লিতে শীর্ষ নের্তৃত্বের সঙ্গে বৈঠক সুকান্তর, ভোটের আগে ভাঙন রুখতে কোন পথে BJP

তবে দেশের একাধিক বিধানসভা ভোট এবং লোকসভা ভোট যতই এগিয়ে আসছে, ততই পাল্লা ভারী হচ্ছে তৃণমূলের। বাংলায় একের পর এক বিজেপি থেকে বিধায়ক সহ কর্মী-নেতারা সদস্য পদ ছেড়ে তৃণমূলে আসছেন। অনেকেই এখনও যোগদান না করলেও দলের বিরুদ্ধে আওয়াজ তুলেছেন। সেই লিস্টিতে রয়েছেন রাজ্যে প্রবীর ঘোষাল। সাংবাদিক বৈঠক করে জানিয়ে দিয়েছেন, বিজেপিতে তিনি মানসিকভাবে আর নেই। ওদিক একুশের বিধানসভার বিপুল জয়ের পর উপনির্বাচনেও বিরোধীদের বড় ব্যাবধানে হারিয়েছে তৃণমূল। তারই প্রভাব এখন গোটা দেশ জুড়ে। তৃণমূলে যোগ দিয়েছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরিও। তাঁকেও এই মুহূর্তে  রাজ্যসভায় প্রার্থী হিসেবে মনোনয়ন করা হয়েছে। এসেছেন সুস্মিতা দেব। সবমিলিয়ে সাজো সাজো রব তৃণমূলের।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios