মহারাষ্ট্রের আগাড়ি মন্ত্রিসভার পিডব্লুডি মন্ত্রী তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চভন-ও পড়লেন করোনার গ্রাসে। রবিবার মুম্বইয়ে তাঁর করোনভাইরাস পরীক্ষার ফল ইতিবাচক এল। শুধু তাই নয়, মহারাষ্ট্রে গত ২৪ ঘন্টায় ৩,০৪১ টি নতুন কোভিড রোগীর সন্ধান পাওয়া গেল। যা ভারতের সবচেয়ে করোনাধ্বস্ত রাজ্যের একদিনে সর্বোচ্চ করোনা মামলার বৃদ্ধির রেকর্ড। যার ফলে ভারতের শুধু এই রাজ্যেই মোট করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৫০,০০০ ছাড়িয়ে গেল।  

মহারাষ্ট্র কংগ্রেসের অন্যতম প্রধান মুখ অশোক চভন, ২০০৮ সালের ৮ ডিসেম্বর থেকে ২০১০ সালের ৯ নভেম্বর পর্যন্ত মহারাষ্ট্র রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। তার আগে তিনি বিলাশরাও দেশমুখ সরকারের সংস্কৃতি বিষয়ক, শিল্প, খনি ও প্রোটোকল মন্ত্রীর দায়িত্বও পালন করেছিলেন। প্রসঙ্গত, এর আগে মহারাষ্ট্রের আবাসনমন্ত্রী জিতেন্দ্র আওহাদ-ও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

পশ্চিম ভারতের এই রাজ্যে এখন মোট কোভিড-১৯ মামলার সংখ্যা ৫০,২৩১ এবং সক্রিয় মামলার সংখ্যা ৩৩,৯৮৮। তবে গত ২৪ ঘন্টায় সুস্থও হয়ে উঠেছেন ১,১৯৬ জনন। সবমিলিয়ে এই রাজ্যে সুস্থ হয়ে ওঠা করোনা রোগীর সংখ্যা এখন ১৪,৬০০ হয়েছে। আর গত ২৪ ঘন্টায় এই রাজ্যে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৫৮ জনের, যারমধ্যে শুধু মুম্বই শহরেই মৃত ৩৯ জন। সব মিলিয়ে মহারাষ্ট্রে এখন করোনাভাইরাস-জনিত কারণে মোট মৃত্যুর সংখ্যা ১,১৬৩ জন।