প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম অনুসারে ইডলি বিক্রির পরিকল্পনা গ্রহণ করেছেন বিজেপির এক প্রবীণ সদস্য।  করোনাভাইরাসের এই সংকটকালে স্থানীয় বাসিন্দাদের অল্প টাকায় পেট ভরা খাবার সরবরাহ করতেই এই উদ্যোগ নিয়েছেন বলেও জানিয়েছেন ঘনিষ্ট মহলে। আর সেইমত স্থানীয় বাসিদ্ধাদের অবগত করতে প্রায় গোটা শহরই ভরে গেছে 'মোদী ইডলি' পোস্টারে। যা বিজেপির দলীয় প্রচারেও সাহায্য করছে বলে মনে করছেন এলাকার রাজনৈতিক ব্যক্তিত্বরা। 


তামিলনাড়ুর সেলামে জনগণের জন্য সস্তায় ইডলি সরবরাহের উদ্যোগ নিয়েছেন বিজেপির প্রচার বিভাগের রাজ্য সহসভাপতি মহেশ। আর সেই পোস্টারে একদিকে যেমন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি রয়েছে। অন্যদিকে তেমনই রয়েছে মহেশের ছবি। পোস্টার অবশ্যই রয়েছে চারটি সাদা ধবধবে ইডলির ছবি। এরই সঙ্গে লেখা রয়েছে দামও। 


সেলামের এক বিজেপি সদস্যদের কথায় মহেশের এই উদ্যোগে ইতিমধ্যেই সাড়া পড়তে শুরু করেছে। কারণ ১০ টাকায় শুধু চারটি ইডলি বিক্রি করা হবে না। একই সঙ্গে বিক্রি করা হবে সাম্বারও। একই সঙ্গে দাবি করা হয়েছে   মোদী ইডলি স্বাস্থ্য়কর ও সুস্বাদু। আধুনিক রান্নাঘরে এই ইডলি তৈরি হবে নিরাপদ স্বাস্থ্য বিধি মেনেই। 


তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পলানিস্বামীর আদি বাড়ি এই সেলামে। আর সেখানেই প্রচারের হাতিয়ার হিসেবে প্রথম ইডলি বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে। জেলা বিজেপির পক্ষ থেকে জানান হয়েছে এখনও পর্যন্ত মোট ২২টি দোকান খোলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। আগামী দিনে দোকানের সংখ্যা আরও বাড়ান হবে। আগামী সপ্তাহ থেকেই শুরু হবে বিক্রি। দৈনিক ৪০,০০০ ইডলি তৈরির পরিকল্পনা করেছে।