শনিবার রাতে সনিয়া গান্ধীকেই ফের অন্তর্বর্তীকালীন সভাপতি হিসেবে বেছে নিয়েছে জাতীয় কংগ্রেসের ওয়ার্কিং কমিটি। আর এই নিয়ে রবিবার কংগ্রেস দল ও গান্ধী পরিবারকে তীব্র কটাক্ষ করলেন বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র। তাঁর মতে গান্ধী পরিবারের সদস্যরা নিজেদের মধ্যে মিউজিক্যাল চেয়ার খেলছেন। একই সঙ্গে কাশ্মীরের পরিস্থিতি নিয়ে রাহুল গান্ধীর মন্তব্যেরও তীব্র বিরোধিতা করেচেন তিনি।

সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাতকারে সম্বিত পাত্র বলেন, শেষ পর্যন্ত কংগ্রেসকে গান্ধী পরিবারের একজনকেই বেছে নিতে হয়েছে। তাঁর মতে ঘুরে ফিরে কংগ্রেস যে তিমিরে ছিল, সেই তিমিরেই ফিরে এল। সনিয়া গান্ধী থেকে রাহুল গান্ধী, সেখান থেকে আবার সনিয়া গান্ধী - এভাবে মিউজিক্যাল চেয়ার খেলা চলছে। যার বাজনা শুনতে পান শুধুমাত্র গান্ধী পরিবারের সদস্যরাই।

তাঁর মতে এই ঘটনায় আসলে রাহুল গান্ধীকে সভাপতি করাটা বড় ভুল ছিল বলেই প্রমাণিত হল। গান্ধী পরিবারকে ঠুকে তিনি আরও বলেন কংগ্রেস ও বিজেপি দলের মধ্য়ে অনেক পার্থক্য। বিজেপির যেখানে পার্টিই পরিবার, সেখানে কংগ্রেস দলের ক্ষেত্রে গান্ধী পরিবারই হল পার্টি।

সেইসঙ্গে কাশ্মীরের বর্তমান পরিস্থিতি নিয়ে রাহুল গান্ধীর মন্তব্যের জন্য প্রাক্তন কংগ্রেস সভাপতিকেও একহাত নিয়েছেন সম্বিত। শনিবার রাহুল বলেছিলেন সংবাদমাধ্য়মে জম্মু ও কাশ্মীরে অশান্তি ও মানুষের মৃত্যুর প্রতিবেদন দেখা যাচ্ছে। এই বিষয়ে দেশকে স্পষ্টভাবে জানাতে হবে প্রদানমন্ত্রী নরেন্দ্র মোদীকে, এই দাবিও তোলেন তিনি।

এই বিষয়ে বিজেপি মুখপাত্র বলেন, 'শাহজাদা' রাহুল গান্ধী উপত্যকায় আগুন লাগাতে চাইছেন। যখনই দেখা যায় দেশে শান্তি আসে, রাহুল অখুশি হন। তিনি দাবি করেন, কাশ্মীরিরা শান্তিতে আছে, কংগ্রেসেরও শান্তিতে থাকা উচিত।