কিশোরীদের মধ্যে সবচেয়ে বড় চুল রাখার বিশ্বরেকর্ড করলেন গুজরাতের নীলাংশী প্যাটেল। তবে এই প্রথম নয়, ২০১৮ সালেই ১৭০.৫ সেন্টিমিটার লম্বা চুল নিয়ে তিনি প্রথমবার এই রেকর্ডে বাগ বসিয়েছিলেন। ১৭ বছরের নীলাংশী এবার তাঁর নিজের রেকর্ডই ভেঙে দিয়েছেন, বা বলা ভালো আরও উন্নত করলেন।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-এর অফিশিয়াল অ্যাকাউন্ট সোশ্যাল মিডিয়ায় এই খবর জানিয়েছে। তারা আরও বলেছে, বর্তমানে নীলাংশীর প্যাটেলের চুল ফের মাপা হয়েছে। তাঁর সেই চুলের দৈর্ঘ এখন ১৯০ সেন্টিমিটার অর্থাৎ ৬ ফুট ২.৮ ইঞ্চি! গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-এর পোস্ট করা ছবিতে দেখা গিয়েছে নীলাংশী তাঁর দীর্ঘ চুল সূর্যকিরণের মতো করে ছড়িয়ে দিয়েছেন। পাশে রয়েছে গিনেস কর্তৃপক্ষের দেওয়া শংসাপত্র।

নীলাংশী কীভাবে তাঁর এই এত লম্বা চুলের স্বাস্থ্য বজায় রাখেন? এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, চুলের যত্ন নিতে তাঁর কখনও কোনও সমস্যা হয়নি। এই বিষয়ে তাঁকে সাহায্য করে থাকেন তাঁর মা। ঘরে তৈরি একরকম তেল তিনি নীলাংশীর চুলের গোড়ায় লাগিয়ে দেন। তবে এই ঘরোয়া তেল কী দিয়ে তৈরি হয় তা প্রকাশ করেননি তিনি। জানিয়েছেন, তাতে তাকে তাঁর মায়ের দেওয়া কিছু 'গোপন উপাদান'।

তবে অনেকেরই প্রশ্ন এই লম্বা চুলের জন্য তাঁর দৈনন্দিন কাজে কোনও সমস্যা হয় না? নীলাংশী জানিয়েছেন খেলাধুলা থেকে পড়াশোনা - তাঁর লম্বা চুল তাঁকে কোনও কাজকর্ম করা থেকেই আটকে রাখতে পারেনি। কোনও অসুবিধাও বোধ করেন না তিনি। তবে তিনি য়েখানেই যান, সেখানেই তাঁর সহ্গে লোকে ছবি তুলতে চায়। নিজেকে তাই কখনও কখনও তাঁ সেলিব্রিটি বলে মনে হয় বলে জানিয়েছেন গুজরাতের এই 'রাপুঞ্জেল'।