Asianet News Bangla

ইন্দিরা গান্ধীর লেখা পুরনো চিঠি কাঁপাচ্ছে নেটদুনিয়া, সুগন্ধী নিয়ে ভাইরাল চিঠি কাকে লিখেছিলেন জানুন

ইন্দিরা গান্ধীর লেখা পুরনো চিঠি ভাইরাল নেটদুনিয়ায়। সুগন্ধী উপহার পেয়ে ধন্যবাদ জানিয়েছিলেন জেআরডি টাটাকে। সেই চিঠি পোস্ট করলেন হর্ষ গোয়েঙ্কা। 
 

harsh goenka shared  old letter written by Indira Gandhi to JRD Tata now it is viral bsm
Author
Kolkata, First Published Jul 21, 2021, 3:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চিঠি-র কথা যখন মানুষ ভুলতে বসেছে তখনই নেটদুনিয়ায় ভাইরাল হল কয়েক দশক পুরনো একটি চিঠি। যদিও চিঠিটি মোটেও মামুলি নয়। চিঠিটি লিখেছিলেন ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী। নিশ্চিয় জানতে চাইছেন কাকে লেখা হয়েছিল সেটি। সেটি লেখা হয়েছিল তৎকালীন ভারতের বিশিষ্ট শিল্পপতি জেআরডি টাটা। দশক পুরনো সেই চিঠি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন আরও এক শিল্পপতি হর্ষ গোয়েঙ্কা। প্রাচিন সেই চিঠিই মন কেড়ে নিয়েছে নেটিজেনদের। 

হর্ষ গোয়েঙ্কা তাঁর পোস্টে চিঠি শেয়ার করার সময় লিখেছেন,একটি ভীষণ ব্যক্তিগত চিঠি। একজন শক্তিশালী প্রধানমন্ত্রী লিখেছেন একটি শক্তিশালী শিল্পপতিকে। একই সঙ্গে তিনি বলেছেন এটি একটি ক্লাসের বিষয়ও নির্ধারণ করছে। হাতে লেখা চিঠি নয়। সেই সময়ের টাইপরাইটারে লেখা চিঠিটি নিয়ে রীতিমত শোরগোল পড়েগেছে নেট পাড়ায়। ১৯৭৩ সালের ৫ জুলাই লেখা হয়েছিল চিঠিটি। সেখানে ইন্দিরা গান্ধী লিখেছিলেন আপনি যখন কোনও বিষয় আমার মতামত জানতে চান- সেটা পক্ষেই হোক বা সমালোচনামূলক হোক- তা নিয়ে আলোচনা করা জরুরি। 

'মস্তিষ্কহীন যুবরাজ', এবার আর হিন্দি নয় রাহুলকে ইতালির ভাষায় তীব্র আক্রমণ বিজেপির

ভারতে আকাশপথে হামলার নয়া ছক, স্বাধীনতা দিবসের আগে ড্রোন হামলার পরিকল্পনা পাক জঙ্গিদের
চিঠি পড়ে নেটিজেনরা মনে করছেন কোনও এক সময় জেআরডি টাটা ইন্দিরা গান্ধীকে আতর জাতীয় কোনও সুগন্ধী উপহার দিয়েছিলেন। আর সেই উপহার পেয়ে তৎকালীন ভারতের প্রধানমন্ত্রীযে রীতিমত শিহরিত হয়েছেন তা রাখঢাক না করেই চিঠিতে জানিয়েছেন উপহারদাতাকে। একই সঙ্গে তিনি জানিয়েছেন, তিনি সচারচর সুগন্ধী ব্যবহার করেন না। তবে এই উপহার পাওয়ার পর থেকে সেটি ব্যবহার করে দেখতে পারেন বলেও জানিয়েছেন। একই সঙ্গে ইন্দিরা গান্ধী জানিয়েছেন, জেআরডি টাটার সঙ্গে দেখা হলে তাঁর ভালো লেগেছে। তাঁর মতামত সেটি পক্ষে হোক আর বিরুদ্ধে সবই তিনি শুনতে ইচ্ছুক বলেও জানিয়েছেন। 

উপহারে ১ হাজার কেজি মাছ- ১০টি ছাগল, মেয়েকে ভালোবাসার এক অন্য ধরনের নজির দেখালেন এই বাবা

এমনিতেই সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট জনপ্রিয় হর্য গোয়েঙ্কা। প্রায় প্রতিদিনই তাঁর কাছ থেকে নতুন কিছু পাওয়ার অপেক্ষায় থাকেন নেটিজেনরা। আর এই নতুন পোস্টই নিমেষেই ভাইরাল হয়ে গেছে নেটদুনিয়ায়। নেটিজেনরা পুরনো চিঠির পাশাপাশি হর্ষ গোয়েঙ্কারও প্রশংসা করতে ভোলেননি। তাঁরা জানিয়েছেন প্রায় প্রতিদিনই রত্ন সম্ভারে ভরিয়ে তুলছেন নেটদুনিয়া। 

Follow Us:
Download App:
  • android
  • ios