ক্রমশই অবনতি হচ্ছে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়য়ের শারীরিক অবস্থার। বুধবার দিল্লির সেনাবাহিনীর রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালের পক্ষ থেকে জানান হয়েছে প্রাণব মুখোপাধ্য়ায়ের ফুসফুসে সংক্রমণের লক্ষণ ধরা পড়েছে। পাশাপাশি হাসপাতালের তরফ থেকে আরও জানান হয়েছে এখনও পর্যন্ত তাঁকে ভেন্টিলেটরে রাখা হয়েছে। হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল সর্বদা তাঁকে পর্যবেক্ষণ করছেন। 

এদিন সকালে প্রণব মুখোপাধ্য়ায়ের পুত্র অভিজিৎ সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানিয়েছিলেন তাঁর বাবা বর্তমানে স্থিতিশীল রয়েছেন। তাঁর গুরুত্বপূর্ণ প্যারামিটারগুলি স্থিতিশীল রয়েছে। আর এর জন্য তিনি চিকিৎসকদের ধন্যবাদও জানিয়েছিলেন। প্রাক্তন রাষ্ট্রপতির সুস্থতার জন্য কামনা করতেও আর্জি জানিয়েছিলেন প্রণব পুত্র। 


গত রবিবার বাড়িতে পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছিলেন প্রণব মুখোপাধ্য়ায়। তারপর ১০ অগাস্ট থেকেই দিল্লির সেনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। হাসপাতালে নমুনা পরীক্ষার পরই জানাযায় করোনাভাইরাসে আক্রান্ত তিনি। আর সেই খবর নিজেও সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন প্রাক্তন রাষ্ট্রপতি। তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচারও হয়। তারপর থেকে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়েছে ৮৪ বছরের প্রণব মুখোপাধ্যায়কে। ২০১২ -১৭ সাল পর্যন্ত দেশের রাষ্ট্রপতির দায়িত্ব সামলেছিলেন প্রণব মুখোপাধ্যায়। তার আগে কেন্দ্রীয় মন্ত্রী হিসেবেই দীর্ঘ দিন কাজ করেছেন তিনি।