গুজরাতে জারি করা হল উচ্চ পর্যায়ের সতর্কতা। গোয়েন্দা বিভাগ গোপন সূত্রে খবর পেয়েছে যে, মধ্যপ্রদেশে আফগান জঙ্গির উপস্থিতির খবর পাওয়া গিয়েছে। গুজরাতের পথ ধরে মধ্যপ্রদেশে প্রবেশ করেছে জঙ্গিরা। এই খবরের জেরে গুজরাতের আন্তর্জাতিক সীমান্ত সিল করে দেওয়া হয়েছে বলে খবর। 

খবর পাওয়া মাত্রই গুজরাত ও মধ্যপ্রদেশের সীমান্তে অবস্থিত খাঙ্গেলা চেকপোস্টের সমস্ত যানবাহন-এর তল্লাসি চালাচ্ছে রাজ্য পুলিশ এবং স্টেট রিজার্ভ পুলিশ (এসআরপি)। পাশাপাশি একইভাবে তল্লাশি চালানো হচ্ছে গুজরাত সীমান্ত ও ঝাবুয়া জেলায়। আফগান জঙ্গির উপস্থিতির বিষয়টি জানতে পেরেই সতর্কতা জারি করা হয়েছে গুজরাত ডিজিপির তরফে। এমনকি সন্দেহভাজন এক জঙ্গির একটি স্কেচও তৈরি করা হয়েছে বলে খবর। মনে করা হচ্ছে সম্ভাব্য ওই জঙ্গি আফগানিস্তানের কুনার প্রদেশের বাসিন্দা। 

আরও পড়ুন- পাকিস্তানের সঙ্গে যুদ্ধ, বালাকোট হামলার পরেই তৈরি ছিল ভারত

গুজরাত ও মধ্যপ্রদেশের সীমান্তে মোতায়েন করা হয়েছে কড়া পাহাড়া। সেইসঙ্গে তল্লাশি অভিযানেও যথেষ্ট গুরুত্ব দেওয়া হচ্ছে যাতে কোনও সন্দেহভাজন এই এলাকায় কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটাতে পারে। 

প্রসঙ্গত, নিরাপত্তার কারণে হিন্ডন বায়ুসেনা স্টেশনে জারি করা হয়েছিল হাই অ্যালার্ট। আর এর ঠিক দু-দিনের মধ্যেই আবারও  আতঙ্কের আবহ সৃষ্টি হল গুজরাটে। হিন্ডন বায়ুসেনা ঘাঁটিতে যে তিনটি স্কুলের অনুষ্ঠান হওয়ার কথা ছিল, নিরাপত্তার জন্য তাদের বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। হিন্ডন বায়ু সেনা স্টেশন গোটা রাজধানী এবং সংলগ্ন অঞ্চলের সুরক্ষা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।