দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ ছাড়িয়েছে। এই পরিস্থিতিতে আরও উদ্বেগের তথ্যসরবরাহ করেছে আমেরিকার জন হপকিন্স বিশ্ব বিদ্যালয়। আর সেই বিশ্ববিদ্যালয়ের নথি অনুযায়ী করোনাভাইরাসের মৃতের সংখ্যায় পঞ্চম স্থানে থাকা ইতালিতে পেরিয়ে গেল ভারত। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুয়াযায়ী গত ২৪ ঘণ্টায় এই দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭৭৯ জনের। দেশে মৃত্যুর সংখ্যা ৩৫৭৪৭। 


জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য় অনুযায়ী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় প্রথম চারে থাকা অন্যান্য দেশগুলি হল 

করোনা বিশ্বে মৃতের ক্রমতালিকা 

দেশ                  মৃতের সংখ্যা 

মার্কিন যুক্তরাষ্ট্র  ১৫২,০৭০

ব্রাজিল               ৯১,২৬৩

গ্রেট ব্রিটেন            ৪৫,০৮৪

মেক্সিকো                ৪৬,০০০

ভারত                    ৩৫,৭৪৭
তথ্যসূত্র জনহপকিন্স বিশ্ববিদ্যালয় 

 
জন হপকিন্স বিশ্ব বিদ্যালয়ের তথ্য অনুযায়ী ভারতে মৃতের সংখ্যা ৩৫,৭৪৭ ছাড়ানোর পরই এই দেশ করোনা বিশ্বে মৃতের ক্রমতালিকায় পঞ্চম স্থান দখল করল। আর আক্রান্তের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভারত।

যদিও স্বাস্থ্য মন্ত্রকের দাবি এখনও পর্যন্ত এই দেশে সুস্থতার রীতিমত ভালো। গত ২৪ ঘণ্টায় এই দেশে ৩২.৫৫৩ জন করোনা রোগী সুস্থ হয়েছে। 
স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত এই দেশে সুস্থ হওয়া মানুষের সংখ্যা ১০,৫৭,৮০৫।   এই দেশে সুস্থতার হার ৬৪.৪৪ শতাংশ। পাশাপাশি আরও জানান হয়েছে জুলাইয়ের প্রথম সপ্তাহ থেকে সুস্থতার হার ধারাবাহিক ভাবে বৃদ্ধি পাচ্ছে। 
২১টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলির মধ্যে আক্রান্তের আক্রান্তের সংখ্যা ১০ শতাংশেরও কম। আর কয়েকটি রাজ্যে আক্রান্তের সংখ্যা ৫ শতাংশের কম বলেও দাবি করা হয়েছে।