Asianet News BanglaAsianet News Bangla

নরেন্দ্র মোদীর জন্মদিনে দারুণ সাফল্য ভারতের, একদিনে ভ্যাকসিন পেলেন ২কোটি মানুষ

ভ্যাকসিন পেলেন ২কোটিরও বেশি মানুষ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনে এই রেকর্ড ছুঁয়ে ফেলল ভারত।

India sets record with 2 crore COVID-19 jabs in one day bpsb
Author
Kolkata, First Published Sep 17, 2021, 9:47 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার ভ্যাকসিন পেলেন ২কোটিরও বেশি মানুষ (2 crore COVID-19 jabs)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনে (birthday of PM Narendra Modi) এই রেকর্ড ছুঁয়ে ফেলল ভারত। বিকেল পাঁচটা পর্যন্ত পাওয়া হিসেব বলছে, এটি এখন পর্যন্ত সর্বোচ্চ এক দিনের টিকা দেওয়ার সংখ্যা।

টুইটে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য বলেছেন, স্বাস্থ্যকর্মী এবং দেশবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীর জন্য এটি একটি উপহার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনে, ভারত একদিনে ২ কোটি টিকার ঐতিহাসিক সংখ্যা অতিক্রম করেছে, যা একটি নতুন রেকর্ড স্থাপন করেছে। 

India sets record with 2 crore COVID-19 jabs in one day bpsb

এর আগে, স্বাস্থ্য দফতরের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, এদিন দেশে প্রতি মিনিটে ৪২,০০০ টিকা দেওয়া হচ্ছে। এই নিয়ে গত এক মাসের মধ্যে চতুর্থবারের মতো বিকেলের আগেই এক কোটি ডোজের বেশি টিকা দান করা হল। বোঝাই যাচ্ছে দিনের শেষে একটি বিরাট মাইলফলক গড়তে চলেছে ভারত। সেই ভবিষ্যতবাণীই সত্যি হল। 

ভারতে রয়েছে পাকিস্তান নামের একটি গ্রাম, বাসিন্দারা সবাই হিন্দু, জানতেন কি

সারা দেশের রুপি, অথচ বাংলায় ভারতীয় মুদ্রার নাম টাকা, জানেন কেন এই নামকরণ

'ভ্যাকসিন সেবা' ক্যাম্পেনের অংশ হিসেবে শুক্রবার স্বাস্থ্য মন্ত্রক জানায়, স্বাস্থ্যমন্ত্রী টিকাদান সম্পর্কে খোঁজখবর নিতে সফদরজং হাসপাতালে যান এবং দেশকে দুই কোটির রেকর্ড তৈরি করার জন্য অভিনন্দন জানান। 

India sets record with 2 crore COVID-19 jabs in one day bpsb

এদিকে, স্বাস্থ্য মন্ত্রকের একটি সূত্র বলেছে যে ভারতের জন্য তার নাগরিকদের টিকা দেওয়া অগ্রাধিকার পায় এবং দেশের অভ্যন্তরীণ প্রয়োজনীয়তা শেষ হওয়ার পরেই ভ্যাকসিন রপ্তানি নিয়ে আলোচনা করা হবে। মন্ত্রক আরও বলেছে যে ভারত কোভিশিল্ডের প্রায় ২০ কোটি ডোজ এবং কোভাক্সিনের ৩.৫ কোটি ডোজ পাবে যা এই মাসে স্টেকহোল্ডারদের সরবরাহ করা হবে।

Follow Us:
Download App:
  • android
  • ios