রাজ্যের মন্দিরগুলি বিস্ফোরণে উড়িয়ে দেওয়ার হুমকি, ইসলামিক রেজিস্ট্যান্স কাউন্সিলের বিরুদ্ধে পুলিশি সুরক্ষার দাবি

| Nov 25 2022, 06:57 PM IST

Islamic state khorasan
রাজ্যের মন্দিরগুলি বিস্ফোরণে উড়িয়ে দেওয়ার হুমকি, ইসলামিক রেজিস্ট্যান্স কাউন্সিলের বিরুদ্ধে পুলিশি সুরক্ষার দাবি
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

অজানা ইসলামিক সংস্থা আইআরসি ১৯ নভেম্বর বৃহস্পতিবার ম্যাঙ্গালুরুতে অটো বিস্ফোরণের দায় স্বীকার করেছে এবং ভবিষ্যতে অন্যান্য হামলার হুমকি দিয়েছে। ইসলামী সংগঠন বলেছে, আমাদের লোকজন কাদরি হিন্দু মন্দিরে হামলার চেষ্টা করেছিল, কিন্তু সফল হয়নি।

ইসলামিক সংগঠন ইসলামিক রেজিস্ট্যান্স কাউন্সিলের (আইআরসি) হুমকির পর কাদরি মঞ্জুনাথ মন্দিরের ব্যবস্থাপনা অতিরিক্ত নিরাপত্তা চেয়েছে। শুক্রবার পুলিশ এ তথ্য জানিয়েছে। মন্দিরের প্রধান নির্বাহী আধিকারিক জয়াম্মা দক্ষিণ কন্নড় জেলার কাদরি থানায় এই বিষয়ে একটি অভিযোগ দায়ের করেছেন। এ ব্যাপারে পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

মন্দিরে হুমকি পাওয়ার পর নিরাপত্তার দাবি

Subscribe to get breaking news alerts

মন্দির ব্যবস্থাপনা কমিটি বলেছে যে মন্দিরটির প্রাঙ্গণে হাজার হাজার ভক্তদের সমাগম হয়। তাই আইআরসি হুমকিকে গুরুত্ব সহকারে নেওয়া উচিত। উল্লেখ্য, অজানা ইসলামিক সংস্থা আইআরসি ১৯ নভেম্বর বৃহস্পতিবার ম্যাঙ্গালুরুতে অটো বিস্ফোরণের দায় স্বীকার করেছে এবং ভবিষ্যতে অন্যান্য হামলার হুমকি দিয়েছে। ইসলামী সংগঠন বলেছে, আমাদের লোকজন কাদরি হিন্দু মন্দিরে হামলার চেষ্টা করেছিল, কিন্তু সফল হয়নি।

ইসলামিক রেজিস্ট্যান্স কাউন্সিল বলেছে, রাষ্ট্র ও কেন্দ্রীয় সংস্থাগুলো আমাদের সদস্যদের ধরতে তাদের পেছনে লেগেছে। তারপরও আমরা তাদের কবল থেকে পালাচ্ছি। আমরা ভবিষ্যতে আরও হামলা করব। সংস্থাটি অতিরিক্ত পুলিশ মহাপরিচালক (আইনশৃঙ্খলা) অলোক কুমারকেও সতর্ক করেছে। অলোক কুমার আজকাল ম্যাঙ্গালুরুতে ক্যাম্পিং করছেন এবং অটো বোমা বিস্ফোরণ মামলার তদন্ত ব্যক্তিগতভাবে পর্যবেক্ষণ করছেন। এ বিস্ফোরণে অভিযুক্ত জঙ্গি আব্দুল মতিন ত্বহাকে গ্রেফতারে ব্যাপক অভিযান চালাচ্ছে পুলিশ।

ম্যাঙ্গালুরু অটো বিস্ফোরণের দায় নিয়েছে ইসলামিক সংগঠন

ইসলামিক সংগঠন আইআরসি বলেছে, 'কাদরি মন্দিরে আমার ভাইদের হামলার চেষ্টা ব্যর্থ হয়েছে। এই হামলা সফল হয়নি। রাজ্য ও কেন্দ্রীয় সংস্থাগুলি আমাদের ভাইদের গ্রেপ্তারের চেষ্টা করছে। তাকে অনুসরণ করছে। তবে আমরা সফলভাবে তাদের কবল থেকে বেরিয়ে এসেছি। ভবিষ্যতে এ ধরনের হামলা আরো বাড়বে। ইসলামিক সংগঠন তাদের বিবৃতিতে বলেছে, 'মাঙ্গালুরু জঙ্গিদের শক্ত ঘাঁটিতে পরিণত হয়েছে। আমাদের প্রচেষ্টা এখন পর্যন্ত ব্যর্থ হয়েছে, তবে আমরা ভবিষ্যতে আক্রমণের জন্য প্রস্তুতি নিচ্ছি এবং আক্রমণের মাধ্যমে আমরা রাজ্য ও কেন্দ্রীয় সংস্থাগুলিকে জবাব দেব।

এদিকে, ম্যাঙ্গালোর কুকার বিস্ফোরণ মামলায় মূল অভিযুক্ত মহম্মদ শারিক এখন পুলিশের হেফাজতে। পুলিশ সূত্রে খবর শারিকের ব্যবহৃত হোয়াটসঅ্যাপ নম্বরে একটি ডিপি হিসাবে কোয়েম্বাটোরের আদি যোগী মূর্তি রয়েছে। এই ডিপি বেশ কিছু আশঙ্কার জন্ম দিয়েছে। উল্লেখ্য, ১৯ তারিখে কর্ণাটকের ম্যাঙ্গালুরুতে একটি অটোতে একটি কুকার বোমা বিস্ফোরণ ঘটে। জানা গেছে, আহত দুজনের একজন শারিক এই বিস্ফোরণ ঘটিয়েছে।

তদন্তের সময় জানা যায় যে সে তামিলনাড়ু ও কেরালার কিছু অংশ পরিদর্শন করেছিল। তদন্তে আরও জানা গেছে যে সে হস্টেলে থাকত এবং জাল আধার নম্বর এবং জাল নামে হোয়াটসঅ্যাপ নম্বর ব্যবহার করত। জানা গেছে, তার ব্যবহৃত মোবাইল ফোনে তার নাম ব্যবহৃত হয়েছে প্রেম রাজ। অন্যদিকে সে গৌরী অরুণকুমার নামে কোয়েম্বাটুরের একটি হোটেলে থাকত বলেও জানা গেছে।