প্রেসিডেন্ট বাবার সঙ্গে দু'দিনের ভারত সফরে এসেছেন ট্রাম্প কন্যা ইভাঙ্কা। সৎমা মেলানিয়া ট্রাম্পের মত ইভাঙ্কা বরাবরই ফ্যাশন সচেতন। যদিও ভারত সপরের প্রথম দিনে তাঁর পোশাক নিয়ে জোর শোরগোল শুরু হয়েছিল। সোমবার ইভাঙ্কা পরেছিলেন ব্র্যান্ড প্রোয়েনজা স্কোলারের রঙিন বেবি ব্লু ও রেড মিডি প্লোরাল প্রিন্টের পোশাক। তবে ট্রাম্প কন্যা এই পোশাক আগেই পরেছিলেন। ২০১৯ সালের সেপ্টেম্বরে আর্জেন্টিন্টা সফরের সময় এই একই পোশাকে দেখা গিয়েছিল তাঁকে। যার দান ভারতীয় মুদ্রায় ১.৯ লক্ষ টাকা। তবে ইভাঙ্কা পুরনো পোশাক পরায় তা নিয়ে চর্চা শুরু হয়েছিল ভারতীয় ফ্যাশন দুনিয়ায়। কিন্তু দ্বিতীয় দিনে একেবারে ট্র্যাডিশনাল পোশাক পরে সকলকে তাক লাগিয়ে দিলেন ট্রাম্প কন্যা।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

The grandeur and beauty of the Taj Mahal is awe inspiring!

A post shared by Ivanka Trump (@ivankatrump) on Feb 24, 2020 at 5:28am PST

মঙ্গলবার ইভাঙ্কার পরেন ছিল বন্ধগলা শেরওয়ানি। যার সঙ্গে আবার আবার জুডি রয়েছে এরাজ্যের মুর্শিদাবাদের নাম। মুর্শিদাবাদ সিল্ক দিয়ে তৈরি হয়েছে এই শেরওয়ানি। সাদা রঙের সিল্কের শেরওয়ানিতে ইন্দো-ওয়ের্স্টান অবতারে দিব্যি মানিয়েছে মার্কিন প্রেসিডেন্টের কন্যাকে। বাংলার তাঁতের খ্যাতি বিশ্বজোড়া। গোটা দুনিয়াতেই বাংলার তাঁত ও বাঁকুড়া-মুর্শিদাবাদ সিল্কের খ্যাতি রয়েছে। ভারতে এসে তাই নিজের পোশাক নির্বাচনে তাই মুর্শিদাবাদ সিল্কের উপরেই ভরসা রাখলেন ইভাঙ্কা। 

আরও পড়ুন: মোদীর সঙ্গে ব্যস্ত ট্রাম্প, দিল্লির স্কুলে কচিকাঁচাদের সঙ্গে 'হ্যাপিনেস ক্লাস' মেলানিয়ার

আরও পড়ুন: ফাস্টফুড লাভার ট্রাম্পের জন্য ১০৭ কেজির ইডলি, তাক লাগালেন চেন্নাইয়ের শেফ

ইভাঙ্কা ট্রাম্পের জন্য বিশেষ এই বন্ধগলা শেরওয়ানি তৈরি করেছেন খ্যাতনামা ফ্যাশন ডিজাইনার অনিতা ডোংরে। মুর্শিদাবাদ সিল্কের পোশাক পরে উচ্ছ্বসিত খোদ ইভাঙ্কাও। নিজের ইনসাগ্রাম অ্যাকাউন্টে শএরওয়ানি পরে একটি ছবিও পোস্ট করেছেন ট্রাম্প কন্যা।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Hyderabad House

A post shared by Ivanka Trump (@ivankatrump) on Feb 24, 2020 at 10:20pm PST

এর আগে ২০১৭ সালে ভারতে এসেছিলেন ইভাঙ্কা ট্রাম্প। এদেশের আতিথেয়তায় সেইসময় রীতিমত মুগ্ধ হয়েছিলেন তিনি। এবার ট্রাম্পের ভারত সফরে ইভাঙ্কার সঙ্গী হয়েছেন তাঁর স্বামী জারেভ কুশনারও।