রবিবার রাতে জম্মু ও কাশ্মীরের ন্যশনাল কনফারেন্স-এর নেতা তথা প্রাক্তন বিচারপতি সইদ তওকীর-এর ব্যক্তিগত নিরাপত্তারক্ষীকে গুলি করে  হত্যা করল সন্ত্রাসবাদীরা। মৃত পুলিশকর্মীর নাম রিয়াজ আহমেদ খান।

সংবাদ সংস্থা সূত্রে খবর, ঘটনাটি ঘটেছে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে। সেখানে সইদ তওকীর-এর ব্যক্তিগত নিরাপত্তারক্ষী কর্তব্যরত ওই পুলিশকর্মীর তলপেটে গুলি লেগেছে বলে জানা গিয়েছে। এরপর আহত ওই পুলিসকর্মীকে জেলা হাসপাতালে নিয়ে যাওয়ার পর তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, ন্যাশনাল কনফারেন্স-এর একটি দলীয় বৈঠক সেরে বাড়ি ফেরার সময় তাঁকে লক্ষ করে গুলি ছুঁড়তে থাকে একদল বন্দুকবাজ। খবর পেয়েই ঘটনাস্থলে মোতায়েন করা হয় পুলিশকর্মী। এই ঘটনার জেরে দায়ের করা হয়েছে মামলা।

জমি বিবাদের মীমাংসা করতে উত্তেজিত জনতার হাতে প্রাণ গেল এক পুলিশকর্মীর

যোগীর রাজ্যে গরু পাচারকারীদের ধরতে গিয়ে মার খেল সাত পুলিশকর্মী

ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লাহ এদিন টুইট করে জানিয়েছেন, দক্ষিণ কাশ্মীরের কোকেরনাগ-এ তাঁর সহকর্মী সইদ তওকীর-কে লক্ষ্য করে হামলা চালায় সন্ত্রাসবাদী দল। তিনি প্রাণে বেঁচে গেলেও তাঁর ব্যক্তিগত নিরাপত্তরক্ষীর মৃত্যুতে শহীদের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেন তিনি। শহীদ পুলিশকর্মীর মৃত্যুতে গভীর শোকাহত কাশ্মীর পুলিশও। তাঁরা এদিন টুইট করে জানান যে, নিদের কর্তব্য পালন করতে গিয়ে এভাবে নিদের প্রাণ উৎসর্গ করায় শহীদ রিয়াজ আহমেদ খান-এর প্রতি পূর্ণ শ্রদ্ধা জ্ঞাপন করা হবে।