পশ্চিমবঙ্গের পাশাপাশি দক্ষিণের রাজ্য তামিলনাড়ুতেও বিধানসভা নির্বাচন। এডিএমকের সঙ্গে সংঘাতের আবহের মধ্য়েই আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে বড়সড় ঘোষণা করল বিজেপি। এবারের নির্বাচনে AIADMK-এর সঙ্গে জোট বেঁধে লড়াই করবে বিজেপি। প্রতিপক্ষ এডিএমকে-কে হারাতে এবং AIADMK-এর সরকার গঠন করতে এগিয়ে এল গেরুয়া শিবির। শনিবার এক জনসভা থেকে জোটের কথা ঘোষণা করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। 

আরও পড়ুন-মঞ্চে স্মৃতি ইরানি, ভার্চুয়ালি অমিত শাহ, ডুমুরজলার সভায় থাকছে আরও চমক

গত বছর কোভিড মহামারির সময়ই দুই দলের মধ্যে সম্পর্কে উন্নতি হয়েছি। গত নির্বাচনে তামিলনাড়ুতে বিজেপির খারাপ ফল হয়। এরপর, গত নভেম্বর এডিএমকের সঙ্গে সংঘাতের জেরে আরও তীব্র হয়েছিল জোটের সম্ভাবনা।তামিলনাড়ুর বর্তমান সরকারের সঙ্গে বিরোধ আরও তীব্র হয়েছিল গত বছর AIADMK-কে ভেত্রিভেল যাত্রার অনুমতি না দেওয়া নিয়ে।   আসন্ন বিধানসভা নির্বাচনে AIADMK-এর সঙ্গে আসন ভাগাভাগি করবে বিজেপি। 

আরও পড়ুন-চায়ের দোকানে তৃণমূল নেতাকে এলোপাথাড়ি কোপ, খুনের অভিযোগে উত্তেজনা ছড়াল এলাকায়

শনিবার তামিলনাড়ুর মাদুরাইতে জনসভা করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। সেখান থেকেই আগামী নির্বাচনে জোটের বিষয়টি ঘোষণা করেন। AIADMK-এর সঙ্গে জোটে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হবেন কে পালানীস্বামী। এদিন AIADMK-এর জেনারেল কাউন্সিলের বৈঠকও হয়। সেখানে বিজেপির সঙ্গে জোটের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয় AIADMK।