Asianet News Bangla

একেই বলে বাবা - অনলাইনে ক্লাস করা মেয়েকে কীভাবে সুরক্ষা দিলেন দেখুন, ভাইরাল ছবি


রবিবার ফাদার্স ডে

তার একদিন আগে ভাইরাল হল এক বাবার ছবি

তবে এই ছবি কি শুধুই বাবার স্নেহ-ভালবাসার ছবি

আর কোন  কাহিনি লুকিয়ে রয়েছে ভাইরাল ছবির  পিছনে

Karnataka father holds umbrella to protect daughter from rain as she attends online class by the road ALB
Author
Kolkata, First Published Jun 19, 2021, 8:03 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার ফাদার্স ডে, অর্থাৎ বাবাদের দিন। তার ঠিক একদিন আগেই এক বাবার ছবি ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। ছবিতে দেখা যাচ্ছে, প্রচন্ড বৃষ্টির মধ্যে একটি অল্প বয়সী মেয়ে রাস্তার পাশে ফুটপাতে বসে অনলাইন ক্লাস করছে। আর তার বাবা তার মাথার উপর ছাতা ধরে বৃষ্টি থেকে তাকে রক্ষ করছে। কী কাহিনি লুকিয়ে রয়েছে এই ভাইরাল ছবির  পিছনে?

জানা গিয়েছে, ছবিটি কর্নাটকের দক্ষিণ কন্নড় জেলার সুলিয়া তালুকের বালাক্কা গ্রামের। করোনাভাইরাস এবং লকডাউনের ফলে স্কুল বন্ধ, ক্লাস হচ্ছে অনলাইনে। কিন্তু, গ্রামের শিক্ষার্থীরা জানিয়েছেন, বালাক্কা গ্রামে ইন্টারনেট নেটওয়ার্ক ভাল পাওয়া যায় না। তাই, সঠিক ইন্টারনেট গতি এবং নেটওয়ার্কের জন্য গ্রামের বাইরে রাস্তায় যেতে গিয়ে পড়াশোনা করতে হয় তাদের। ভাইরাল ছবির মেয়েটিও পড়াশোনার জন্য ওই বৃষ্টির মধ্য়ে বাড়ি থেকে বেরিয়ে রাস্তায় বসে পড়াশোনা করতে হয়।

গ্রামের শিক্ষার্থীরা আরও জানিয়েছেন, বালাক্কা গ্রামে কোনও নেটওয়ার্ক না থাকায় অনলাইন ক্লাস করাটা বেশ কঠিন। করোনভাইরাস মহামারির জন্য গ্রামের প্রায় ৩০ থেকে ৪০ জন শিক্ষার্থীকে গ্রামের বাইরে রাস্তায় এসে ক্লাস করতে হয়। বর্ষার মধ্য়েও সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত রাস্তা বসেই ক্লাস করে তারা। দুপুরের খাবার খেয়ে আবার আসে দুপুর ২ টোয়। গ্রামে একমাত্র বিএসএনএল এর নেটওয়ার্ক আসে, কিন্তু তা এতটাই ধীর গতির, যে অনলাইন ক্লাস করা সম্ভব ময়।

তাই এই ছবিটা যতটা ওই বাবার মেয়ের প্রতি ভালোবাসার ছবি, ততটাই কী দুরূহ পরিস্থিতির মধ্য দিয়ে ভারতের প্রান্তিক অংশের শিক্ষার্থীদের পড়াশোনা করতে হচ্ছে তাও পরিস্ফুট হয়েছে।  

 

Follow Us:
Download App:
  • android
  • ios