Asianet News BanglaAsianet News Bangla

প্রবল বৃষ্টিতে বানভাসী কেরল, তেলঙ্গানা,অন্ধ্রপ্রদেশ সহ একাধিক রাজ্য, বিস্তীর্ণ এলাকা জুড়ে বন্ধ যান চলাচল

জলমগ্ন বেঙ্গালুরুর বেশিরভাগ রাস্তাঘাট। ভার্থুর শহরতলির বাসিন্দারা যাতায়াতের জন্য নৌকা ব্যবহার করছেন। কেবল কয়েকটি এলাকায় জল জমা বা কয়েকটি রাস্তা জলমগ্ন হয় আছে তাই নয়। বিস্তীর্ণ এলাকায় জল জমায় বেঙ্গালুরুতে এক বিশাল ট্র্যাফিক জামের কারণ হয় দাঁড়িয়েছে।
 

Kerala, Telangana and several parts of Andhra Pradesh are under heavy rains
Author
First Published Sep 5, 2022, 11:51 PM IST

প্রবল বৃষ্টিতে বানভাসী অবস্থা কেরল, তেলঙ্গানা ও অন্ধ্রপ্রদেশের বেশ কিছু অংশ। আবহাওয়া দফতরের তরফে বেশ কিছুদিন আগেই কর্ণাটক, কেরলা, অন্ধ্রপ্রদেশ, তামিনাড়ু, তেলঙ্গনায় ৮ ও ৯ সেপ্টেম্বর ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল। কিন্তু তার আগেই ৬, ৭ ও ৯ তারিখ  কেরল, তেলঙ্গানা ও অন্ধ্রপ্রদেশের বেশ কিছু অংশ প্রবল বৃষ্টির সাক্ষী থাকল। 
প্রবল বৃষ্টির জেরে বিপর্যস্ত মানুষজন থেকে গবাদীপশু। জলমগ্ন বেঙ্গালুরুর বেশিরভাগ রাস্তাঘাট। ভার্থুর শহরতলির বাসিন্দারা যাতায়াতের জন্য নৌকা ব্যবহার করছেন। 
কেবল কয়েকটি এলাকায় জল জমা বা কয়েকটি রাস্তা জলমগ্ন হয় আছে তাই নয়। বিস্তীর্ণ এলাকায় জল জমায় বেঙ্গালুরুতে এক বিশাল ট্র্যাফিক জামের কারণ হয় দাঁড়িয়েছে। 

আরও পড়ুন ভারী বৃষ্টিতে ভাসবে তিলোত্তমা, সন্ধ্যের মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত দক্ষিণবঙ্গের একাধিক জেলায় 


অবস্থা এতটাই শোচনীয় যে মানুষ অফিসে পৌঁছনর জন্যও ট্র্যাক্টরের সাহায্য নিতে হচ্ছে। সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া একটি সাক্ষাৎকারে স্থানীয় এক ব্যাক্তি জানিয়েছেন,"অফিসে পৌঁছনর জন্য আমাদের ট্রাক্টরের অপেক্ষায় থাকতে হচ্ছে। ৫০ টাকা দিয়ে ট্রাক্টরে করে কাজে যেতে হচ্ছে। এতে আমাদের কাজেও যথেষ্ট ক্ষতি হচ্ছে।"
আইটি কর্মকর্তাদের অভিযোগের পর, কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসভরাজ বোমাই আশ্বস্ত করেছেন যে উপযুক্ত কর্তৃপক্ষ আইটি কর্মীদের সাথে কথা বলবেন এবং জলাবদ্ধতার ফলে তাদের সমস্যাগুলি সমাধান করবেন।

আরও পড়ুন - বৃষ্টির দাপটে ভাসবে পুজোর বাজার? কী বলছে আলিপুর আবহাওয়া দফতর?  

 

"আমরা বৃষ্টির কারণে ক্ষতিপূরণ এবং অন্যান্য সম্পর্কিত ক্ষতি নিয়েও আলোচনা করব," সিএম বোমাই সোমবার বলেছেন।
সবচেয়ে ক্ষতিগ্রস্থ এলাকার মধ্যে রয়েছে বেলান্দুর, সারজাপুরা রোড, হোয়াইটফিল্ড, আউটার রিং রোড এবং বিইএমএল লেআউট। আউটার রিং রোডে ট্র্যাফিক প্রধানত প্রভাবিত হয়েছিল, যা শহরটিকে বেঙ্গালুরুর উপকণ্ঠে অবস্থিত প্রযুক্তি পার্কগুলির সাথে সংযুক্ত করে। ইকো স্পেস এর কাছে ORR বেলান্দুরে বৃষ্টির জল ঝড়ের জলের ড্রেন থেকে রাস্তায় উপচে পড়ায় বড় বন্যা দেখা দিয়েছে৷

Follow Us:
Download App:
  • android
  • ios