মহারাষ্ট্রে এক ল্যাব টেকনিশিয়ানের কাণ্ডকারখানা দেখে রীতিমত মাথায় হাত দিয়েছে নারীবাদী সংগঠনগুলি। করোনাভাইরাস পরীক্ষা করাতে আসা এক মহিলার যোনিপথ থেকে সোয়াব নেওয়ার অভিযোগ উঠেছে ওই ল্যাব টেননিশিয়ানের বিরুদ্ধে। আর এই ঘটনাটি ঘটেছে অমরাবতীর কোভিড ট্রমা সেন্টার ল্যাবে। নির্যাতিতা মহিলা ল্যাব টেকনিশিয়ানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেছেন। 

দিন কয়েক আগেই নির্যাতিতা ২৪ বছরের মহিলার সহকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাঁরা দুজনে একটি মলে কাজ করতেন। তারপরই মহিলা নিজের উদ্যোগেই অমরাবতীর কোভিড ট্রমা সেন্টারে যান করোনাভাইরাস পরীক্ষার জন্য। সেখানেই ল্যাব টেকনিশিয়ান তাঁর সঙ্গে প্রতারণা করে বলে অভিযোগ তুলেছেন। নির্যাতিতা মহিলার দাবি ওই ল্যাব টেকনিশিয়ার মহিলাকে বলেছিলেন করোনাভাইরাসের পরীক্ষার জন্য যোনি পথ থেকে সোয়াব নিতে হবে। আর তাতেই নাকি  পরীক্ষার ফল নির্ভুল আসবে। 

পরীক্ষার পর মহিলা বাড়িতে তাঁর ভাইয়ের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেন। নির্যাতিতার ভাই  চিকিৎসকদের সঙ্গে কথা বলে জানতে পারেন করোনাভাইরাসের জন্য এমন কোনও পরীক্ষা নেই। তারপরই পুলিশের দ্বারস্থ হন নির্যাতিতা ও তাঁর পরিবার।

করোনার করাল ছায়া অযোধ্যায়, রামমন্দিরের দায়িত্বে থাকা পুরোহিত ও পুলিশকর্মীদের ঘায়েল করল মহামারী ...

এই ঘটনা সামনে আসতেই মহারাষ্ট্রের মহিলা ও শিশু বিকাশ মন্ত্রী যশোমতি ঠাকুর নড়চড়ে বসেছেন। ঘটনার তীব্র নিন্দা করার পাশাপাশি অভিযুক্তের বিরুদ্ধে উপযুক্ত আশ্বাস নেওয়া হবে বলেও প্রতিশ্রুতি দিয়েছেন। 

শিক্ষকপদ প্রার্থীদের জন্য আশার আলো, নতুন শিক্ষানীতিতে ছাত্র-শিক্ষক অনুপাতে জোর ...

করোনাভাইরাসের সংক্রমণ প্রবল আকার নিয়েছে মহারাষ্ট্রে। বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ছাড়িয়েছে। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৪ হাজার মানুষের। তারমধ্যে এই জাতীয় ঘটনা আরও উদ্বেগ বাড়াচ্ছে বলেই মনে করছেন স্থানীয় বাসিন্দারা। 
 

মরিশাস সুপ্রিম কোর্টের উদ্বোবোধন অনুষ্ঠানে পরোক্ষে চিনকে নিশানা, দুই দেশের বন্ধুত্বে জোর দিলেন মোদী.