চলতি বছর গোড়ার দিকে ইয়েস ব্যাঙ্ক থেকে টাকা তোলার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছিল কেন্দ্রীয় সরকার। এবার টাকা তোলার উর্ধ্বসীমাবেঁধে দেওয়া হল লক্ষ্মী বিলাস ব্যাঙ্কের ক্ষেত্রেও। কেন্দ্রীয় সরকার একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে আগামী ১৬ ডিসেন্বর পর্যন্ত ব্যাঙ্কের গ্রাহকরা ২৫ হাজার টাকার বেশি তুলতে পারবেন না। ১৭ নভেম্বর সন্ধ্যা ৬টা থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত এই বিধি বলবৎ থাকবে। ব্যাঙ্কের আর্থিক অবস্থার কথা মাথায় রেখেই রিজার্ভ ব্যাঙ্কের সুপারিশ অনুযায়ী কেন্দ্রীয় অর্থ মন্ত্রক এই সিদ্ধান্ত নিয়েছে। 

সন্ত্রাসবাদে মদতকারী রাষ্ট্রগুলিও দোষী, চিনা রাষ্ট্রপ্রধানের উপস্থিতিতে বললেন প্রধানমন্ত্রী মোদী ...

৬ বছরের মেয়েটির ফুসফুস খুবলে বার করে নিয়েছিল ধর্ষকরা,কেন তা দেওয়া হয়েছিল এক দম্পতিকে ...
একটি বিবৃতি জারি করে কেন্দ্রীয় সরকার জানিয়েছে তামিলনাড়ু ভিত্তিক এই ব্যাঙ্কের গ্রাহকরা চিকিৎসা, বিবাহ ও উচ্চ শিক্ষার জন্য ২৫ হাজারের বেশি টাকা তুলতে পারবেন। আমানতকারীদের স্বার্থের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান হয়েছে বিজ্ঞপ্তিতে। ব্যাঙ্কটি জন্য একটি তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছ। গত তিন বছর ধরেই ব্যাঙ্কটি বিপুল পরিমাণে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছিল। কিন্তু কোনও সুনির্দিষ্ট পরিকল্পনা গ্রহণ করতে পারেনি। মূলধনের পরিমাণ ক্রমশই কমছিল। আগামী দিনে বড়সড় ক্ষতি হতে পারে, এমনই আশঙ্কা করা হয়েছিল। সেই পরিস্থিতিতে গ্রহকদের স্বার্থ সুরক্ষিত করার জন্যই এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। 

ব্যাঙ্ক থেকে ক্রমশই টাকা তোলা হচ্ছিস। ২০১৯ সালে সেপ্টেম্বরে ব্যাঙ্কটিকে আরপিআই প্রম্পট করেকটিভ অ্যাকশন ফ্রেমওয়ার্কের অন্তর্ভুক্ত করা হয়। কিন্তু তারপরেও কোনও উন্নতি হয়নি। আর সেই কারণে বাধ্য হয়েই মোরেটোরিয়ামের রাস্তা অবলম্বন করেছে কেন্দ্রীয় সরকার।