Asianet News BanglaAsianet News Bangla

Leander Paes: 'মমতাদি চ্যাম্পিয়ন, তিনি সিদ্ধান্ত নেবেন', রাজনৈতিক পরিকল্পনা নিয়ে মুখ খুললেন লিয়েন্ডার

প্রাক্তন টেনিস তারকা লিয়েন্ডার পেজ এদিন জানিয়েছেন, তৃণমূল কংগ্রেসই তাঁর সঙ্গে যোগাযোগ করেছিল। তাঁকে তৃণমূলে যোগদান করার আবেদন জানান হয়েছিল। 

Leander Paes ready to fight election, Mamata Banerjee to make final decision report bsm
Author
Kolkata, First Published Nov 1, 2021, 4:58 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গোয়া বিধানসভা নির্বাচনে (Goa Assembly Election) লড়াই করার জন্য প্রস্তুত। কিন্তু শেষ সিদ্ধান্ত নেবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৈদ্যুতিন চ্যানেল এনডিটিভিকে দেওয়া একটি সাক্ষাৎকারে তেমনই জানিয়েছেন প্রাক্তন টেনিস প্লেয়ার তথা ১১ বার গ্ল্যান্ডস্লাম জয়ী লিয়েন্ডার পেজ (Leander Paes)। তিনি বলেছেন, 'নির্বাচনে লড়াইয়ের জন্য প্রস্তুত। তবে সিদ্ধান্ত নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আমি তৃণমূলে (TMC) যোগদান করেছিল শেখার অভিপ্রায় নিয়ে। আমি এখনও শিক্ষার্থী। 'মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরের সময়ই লিয়েন্ডার পেজ তৃণমূল কংগ্রেসে যোগদান করেছিলেন। রাজনৈতিক বিশেষজ্ঞদের অনুমান গোয়া বিধানসভা নির্বাচনে লিয়েন্ডারকেই মুখ করে লড়াইয়ের ময়দানে নামার পরিকল্পনা করছে ঘাসফুল শিবির। 

Madhyamik and HS Exam: মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষাসূচি ঘোষণা, জেনে নিন কবে কোন পরীক্ষা

প্রাক্তন টেনিস তারকা লিয়েন্ডার পেজ এদিন জানিয়েছেন, তৃণমূল কংগ্রেসই তাঁর সঙ্গে যোগাযোগ করেছিল। তাঁকে তৃণমূলে যোগদান করার আবেদন জানান হয়েছিল। লিয়েন্ডার আরও বলেছেন, 'মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অনেক বছর আগে থেকেই আমার খুব ভালো সম্পর্ক। যখন মমতা দিদি কিছু বলেন তখন তিনি সেটা পুরণ করার চেষ্টা করেন। মমতাদি সত্যিকারের একজন চ্যাম্পিয়ন।' লিয়েন্ডারের মা বাঙালি। আর বাবা গোয়ানিজ । বর্তমানে লিয়েন্ডার গোয়াতেই থাকেন। 

Covid 19: ২২ মাসে ৫০ লক্ষ মানুষের মৃত্যু, করোনাভাইরাসের মৃত্যুমিছিলের শেষ কোথায়

লিয়েন্ডার জানিয়েছেন, গোয়ার জন্য তিনি কিছু করতে চান। আর সেই কাজ করার সুযোগ পাচ্ছেন তিনি। তিনি আরও বলেন তিনি ভারতের হয়ে খেলেন। এক্ষেত্রে তাঁর গাড়ির পরিবর্তন হয়েছে শুধু। তবে গোয়ায় আগের বিধানসভা নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করেছিল তৃণমূল। কিন্তু সেবার একটাও আসন পায়নি। অধিকাংশ প্রার্থীর জামানত জব্দ হয়েছিল। সেই প্রসঙ্গে লিয়েন্ডার জানিয়েছেন হার-জিত জীবনের একটা অঙ্গ। আন্তরিকতা, নিষ্ঠার আর সততাই জীবনের একটি অঙ্গ। তাতে ভর করেই রাজনৈতিক জীবনে এগিয়ে যেতে চান বলেও জানিয়েছেন লিয়েন্ডার পেজ। 

G-20: বিশ্ব উষ্ণায়ন কমানোর লক্ষ্যে প্রতিশ্রুতি নেতাদের, কয়লা ব্যবহার কমানোই বড় চ্যালেঞ্জ

শুক্রবার কংগ্রেসের প্রাক্তন নেত্রী নাফিসা আলির সঙ্গেই তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন লিয়েন্ডার পেজ। সেই সময় মমতা লিয়েন্ডার পেজের উদ্দেশ্যে বলেছিলেন, লিয়েন্ডার যখন অলিম্পিক্সে ব্রোঞ্জ পদক জয়ী হয়েছিলেন সেই সময় তাঁর সঙ্গে তিনি দেখা করেছিলেন। সেই সময় লিয়েন্ডার একজন ব্রোঞ্জজয়ী কিশোর কিশোর ছিবেন। সেই সময় মমতা দেশের ক্রীড়া মন্ত্রী ছিলেন। লিয়েন্ডারের তৃণমূলে যোগদানের পর মমতা বলেছিলেন, 'আমি আমার ছোট মিষ্টি ভাইকে তৃণমূলে পেয়ে খুশি হয়েছি।' অন্যদিকে লিয়েন্ডারও জানিয়েছিলেন তিনি ১৪ বছর বয়সে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছিলেন। সেই সময় থেকে তিনি মমতার সংর্থক ছিলেন বলেও জানিয়েছেন।  

Leander Paes ready to fight election, Mamata Banerjee to make final decision report bsm

Follow Us:
Download App:
  • android
  • ios