Asianet News BanglaAsianet News Bangla

কাশ্মীরকে জঙ্গিমুক্ত করতে বদ্ধপরিকর সেনা, ফের গ্রেফতার লস্করের সক্রিয় সদস্য

গ্রেফতার পাকিস্তান মদতপুষ্ট জঙ্গিসংগঠন লস্কর ই তইবার সক্রিয় সদস্য। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি হ্যান্ড গ্রেনেড।

LeT terrorist arrested in Jammu Kashmir Kishtwar  bpsb
Author
Kolkata, First Published Oct 20, 2021, 9:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফের জম্মু কাশ্মীর পুলিশের (Jammu Kashmir police) হাতে গ্রেফতার পাকিস্তান মদতপুষ্ট জঙ্গিসংগঠন লস্কর ই তইবার(Lashkar-e-Taiba) সক্রিয় সদস্য(terrorist)। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি হ্যান্ড গ্রেনেড(one hand grenade)। কাশ্মীরের কিস্তোয়ার (Kishtwar) জেলার দ্রাবশাল্লা থাথরি (Drabshalla Thathri) এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। 

ধৃত জঙ্গির নাম সোহেল আহমেদ ভাট। সে লস্কর ই তইবার সদস্য। এই গ্রেনেড তাকে আরেক লস্কর জঙ্গি খোবাইব দিয়েছে বলে জানা গিয়েছে। তাকে বিকেল সাড়ে ৫ টার দিকে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে একটি হ্যান্ড গ্রেনেড রয়েছে। তদন্ত চলছে। 

LeT terrorist arrested in Jammu Kashmir Kishtwar  bpsb

দুদিন আগেই ছয় সশস্ত্র জঙ্গিকে খতম করেছে ভারতীয় সেনা। পাকিস্তানে প্রশিক্ষণ প্রাপ্ত ওই ছয় জঙ্গি পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর ই তইবার সদস্য। এরা কাশ্মীর উপত্যকায় নাশকতা ছড়ানোর পরিকল্পনা করেছিল বলে খবর। রাজৌরির ঘন জঙ্গলে সেনা ও জঙ্গিদের মধ্যে এনকাউন্টারে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। ১৬ কর্পস কমান্ডারের হাতে সেই এনকাউন্টারেই খতম হয় জঙ্গিরা। 

ভারতীয় সেনাবাহিনী রাজৌরি জঙ্গলে ৯জনকে হারানোর পরে ওই এলাকা পরিদর্শন করেন চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াত। এরপর জঙ্গি দমন অভিযান ও তল্লাশি জোরদার করা হয় এলাকায়। ১৬ই অক্টোবর বিপিন রাওয়াত এলাকা পরিদর্শন করেন। 

সাউথ ব্লকের মতে, গত দুই থেকে তিন মাসে রাজৌরি-পুঞ্চ জেলা সীমান্তের মধ্যে জঙ্গলের দিকে পাকিস্তান থেকে নয় থেকে ১০ জন লস্কর জঙ্গি অনুপ্রবেশ করেছে। নিয়ন্ত্রণরেখার ওপারে আরও জঙ্গি অনুপ্রবেশের জন্য অপেক্ষা করছে বলেও দাবি গোয়েন্দাদের। 

সেপ্টেম্বর মাসের শেষেও জম্মু ও কাশ্মীরের উরি সেক্টরে অভিযান চালায় ভারতীয় সেনা। তল্লাশি অভিযানে বড়সড় সাফল্য মেলে। অভিযান চলাকালীন ভারতীয় সেনাবাহিনী এক পাকিস্তানি জঙ্গিকে গুলি করে খতম করে। এই এনকাউন্টারে আরেক জঙ্গিকে পাকরাও করা হয়। এই তথ্য পরে সাংবাদিকদের জানান ১৯ ইনফ্যান্টরি ডিভিশনের জিওসি মেজর জেনারেল বীরেন্দ্র ভাটস। তিনি বলেন, উরি সেক্টরে নিয়ন্ত্রণ রেখা (এলওসি) বরাবর নয় দিনেরও বেশি সময় ধরে একটি অভিযান চালানো হয়েছিল। এই অভিযান ১৮ই সেপ্টেম্বর শুরু হয়েছিল। 

Follow Us:
Download App:
  • android
  • ios