মেয়েদের অপহরণের বিষয়ে মন্তব্য করে বিপাকে পড়লেন মধ্যপ্রদেশের পুলিশের ডিজি ভিকে সিং। একটি সাংবাদিক বৈঠকে রাজ্যে বাড়তে থাকা অপহরণ এবং ধর্ষণের ঘটনা নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে কার্যত আপত্তিকর মন্তব্য করেন তিনি। অপহরণ এবং ধর্ষণের মতো ঘটনা বাড়ার কারণ হিসাবে তিনি বলেন, এর জন্য মেয়েরাই দায়ী। 

সংবাদ সংস্থার প্রকাশিত একটি ভিডিওতে দেখা গিয়েছে সাংবাদিক বৈঠকে তিনি বলছেন, আজকালকার দিনে দেখা যাচ্ছে যে, মেয়েরা অনেক বেশি স্বাধীনতা পাচ্ছে। স্কুল-কলেজেও যাচ্ছে, অনেক মানুষের সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ পাচ্ছে। এই অতিরিক্ত স্বাধীনতা পাওয়ার জন্য, মেয়েরা যখনই বাইরে বেরচ্ছে তখনই অপহরণের মতো ঘটনা সংখ্যায় বাড়ছে বলে মন্তব্য করেন তিনি। 

 

প্রসঙ্গত, গত মাসে মধ্যপ্রদেশে একটি ঘটনা ঘটে, যেখানে আট বছরের একটি মেয়েকে ধর্ষণ করে খুনের অভিযোগ উঠেছিল। রাত ৮-টা নাগাদ সে একা একা বাড়ির বাইরে গিয়েছিল কিন্তু আর ফিরে আসেনি। পরে তার পরিবারের লোকরা নিখোঁজের অভিযোগ দায়ের করে।

ধর্ষণে বাধা দেওয়ায় চুল কেটে ফেলা হল নাবালিকার, পুলিশের গাফিলতিতে উঠছে প্রশ্ন

কিছুদিন পরে তাঁর দেহ উদ্ধার করা হয়ে বাড়ির কাছেই একটি ড্রেনের মধ্যে থেকে। ময়নাতদন্তের রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, তাঁকে ধর্ষণ করে শ্বাস-রোধ করে খুন করা হয়েছে। বাড়তে থাকা এই ধরণের ঘটনার কারণ হিসাবে কার্যত মেয়েদেরই দায়ী করে রোষের মুখে পড়েছেন মধ্যপ্রদেসের পুলিশের ডিজি।