Asianet News BanglaAsianet News Bangla

Mamata Banerjee: মমতার মিশন হরিয়ানা, অশোক তনওয়ারের হাত ধরেই 'জয় হরিয়ানা' স্লোগান

অশোক তনওয়ারের দলবদলের পরই মমতা জানিয়েছেন তাঁকে হরিয়ানা যাওয়ার আহ্বান জানিয়এছেন অশোক। তিনি হরিয়ানাও যেতে পারেন। দিল্লির সঙ্গে হরিয়ানা, রাজস্থান আর পঞ্জাবের কোনও পার্থক্য নেই। 

mamata Banerjee says will go next to Haryana after ashok tanwar joins tmc
Author
Kolkata, First Published Nov 23, 2021, 8:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতীয় জনতা পার্টি বা বিজেপিকে (BJP) পরাজিত করাই তাঁর প্রথম ও প্রধান উদ্দেশ্য। প্রয়োজনে তিনি হরিয়ানা (Haryana) যেতে পারেন। মঙ্গলবার হরিয়ানার প্রাক্তন কংগ্রেসের সভাপতি অশোক তনওয়ার (Ashok Tanwar) নতুন দিল্লিতে তৃণমূল কংগ্রেসে (TMC) যোগদানের পর এই কথা বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। চার দিনের সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) দিল্লি সফরে রয়েছে। এদিন তাঁর হাত ধরেই তৃণমূল কংগ্রেসে যোগ দেন পবন বর্মা। যিনি জনতা দল ইউনাইটেডের সর্বভারতীয় সম্পাদক ছিলেন। পাশাপাশি রাজ্যসভার সদস্যও ছিলেন। দল বদল করেন প্রক্তন ক্রিকেটার কীর্তি আজাদ। যার রাজনৈতিক পরিচয় তিন বারের দারভাঙ্গার সাংসদ ও কংগ্রেস নেতা। 

অশোক তনওয়ারের দলবদলের পরই মমতা জানিয়েছেন তাঁকে হরিয়ানা যাওয়ার আহ্বান জানিয়এছেন অশোক। তিনি হরিয়ানাও যেতে পারেন। দিল্লির সঙ্গে হরিয়ানা, রাজস্থান আর পঞ্জাবের কোনও পার্থক্য নেই। খুব তাড়াতাড়ি তিনি হরিয়ানা যাবেন বলেও জানিয়েছেন। তিনি আরও বলেন দেশের উন্নয়ন আর বিজেপিকে হারানোই তাঁর একমাত্র লক্ষ্য। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় 'জয় হিন্দুস্তান, জয় বাংলা, জয় হরিয়ানা, জয় গোয়া' স্লোগান তোলেন। একই সঙ্গে তিনি বলেন, 'জয় ভারত, রাম রাম'। 

 

তৃণমূল কংগ্রেসের যোগ দিয়েই তনওয়ার জানিয়েছেন বর্তমান ভারতে একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের নরেন্দ্র মোদীকে হারানোর ক্ষমতা রয়েছে। ইতিমধ্যেই বাংলার মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপিকে পরাজিত করেছেন। কষকদের জোটের কাছে কেন্দ্রীয় সরকারকে মাথা নত করতে হয়েছে। তেমনই বিরোধীদের উচিৎ ঐক্যবদ্ধ হয়ে ২০১৪ সালে মোদী সরকারকে পরাজিত করা। 

নতুন দিল্লিতে নিজের ঘনিষ্ট অনুগামীদের সঙ্গে কথা বলার পরই তানওয়ার দলবদলের সিদ্ধান্ত নিয়েছিলেন বলেও সূত্রের খবর। তিনি রাহুল গান্ধীর অত্যান্ত ঘনিষ্ঠ ছিলেন। সূত্রের খবর তৃণমূল কংগ্রেসও তানোয়ারের হাত ধরেই হরিয়ানায় দলের সংগঠন বাড়াতে চাইছে। আসন্ন বিধানসভা নির্বাচনে প্রার্থী দেওয়ার চিন্তাভাবনাও শুরু করেছে ঘাসফুল শিবির। তানোয়ারকে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হতে পারে বলেও সূত্রের খবর।

Tripura Election: ত্রিপুরা নির্বাচন নিয়ে তৃণমূলের আবেদন খারিজ, রাজ্যকে নির্দেশ সুপ্রিম কোর্টের

Fuel Price: আরও কমতে পারে পেট্রোল ও ডিজেলের দাম, জানুন কেন কেন্দ্রের এই পদক্ষেপ

অশোক তনওয়ার, কীর্তি আজাদ ও পবন বর্মা তৃণমূল কংগ্রেসের যোগ দান করায় উত্তর ভারতে ঘাসফুল শিবির শক্তিশালী হবে বলেও মনে করছেন রাজনৈতিক মহল। এর আগেই তৃণমূল কংগ্রেস গোয়া ও ত্রিপুরাতে রীতিমত শক্তিবৃদ্ধি করেছে। এবার মোদীকে আরও বেশি চ্যালেঞ্জ দিতে ও আঞ্চলিক দলের তকমা ঘোচাতে এটি বড় পদক্ষেপ বলেও ঘোষণা করা হয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios