কোনও পার্টি হোক বা ঘরোয়া অনুষ্ঠান, খাওয়া-দাওয়া ছাড়া কোনও অনুষ্ঠানই ঠিক জমে না। তবে বেশিরভাগক্ষেত্রেই দেখা যায় যে, অনুষ্ঠান শেষে প্রচুর খাবার নষ্ট হয়ে। অনেকসময়ে দেখা যায় অতিথিরা খাবার খাওয়ার পর অনেক খাবার বেশি হয়, সেই খাবার পরে খাওয়া গেলেও অনেকে অতিরিক্ত খাবার নিয়ে না খেতে পেরে ফেলে দেন, সেক্ষেত্রে অনেক খাবার নষ্ট হয়ে থাকে।

এদেশের বেশিরভাগ মানুষই যেখানে দিনে অন্তত এক বেলা না খেয়ে থাকেন, সেখানে এইভাবে খাবার নষ্ট করা একেবারেই বরদাস্ত করা যায় না। তাই খাবার নষ্ট হওয়া রুখতে এই ব্যক্তি যা করলেন, তাতে তাঁকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।   

মার্কিন পণ্যের ওপর আমদানি শুল্ক বাড়ানোর সিদ্ধান্ত নিল ভারত, কার্যকর আজ থেকেই

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গিয়েছে একটি অন্ুষ্ঠান বাড়িতে আমন্ত্রিত ব্যক্তিদের খাবার নষ্ট করতে বারন করছেন এক ব্যক্তি। শুধু বারন করাই নয়, খাওয়া শেষে পাতে একটুও খাবার পড়ে থাকলে তাঁকে কোনও মতেই ডাস্টবিনের কাছে ঘেঁষতে দিচ্ছেন না তিনি। এর পাশাপাশি সবথেকে মজার বিষয়টি হল ডাস্টবিনে প্লেট ফেলার আগে তিনি রীতিমতো দেখে নিচ্ছেন যে পাতে এক টুকরোও খাবার পরে আছে কি না। ওই ব্যক্তি নাম বা পরিচয় কিছুই জানা যায়নি, তবে তাঁর আবেদনে মুগ্ধ হয়েছেন নেটিজেনরা। তাঁর এই কাজের ভূয়সী প্রশংসা করেছেন সকলে।