১২ অগাস্ট বেয়ার গ্রিলস-এর জনপ্রিয় অনুষ্ঠান 'ম্যান ভার্সাস ওয়াইল্ড'-এ দেখা যাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে - এতক্ষণে সবার জানা হয়ে গিয়েছে এই বিষয়টা। কিন্তু ঠিক কবে হয়েছিল এই এপিসোডের শুটিং? এই প্রশ্ন নিয়ে উত্তাল আপাতত ভারতীয় রাজনীতি। কংগ্রেসের অভিযোগ গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামাতে সন্ত্রাসবাদীরা যখন আক্রমণ করেছিল, তখনই এই এপিসোডের শুটিং-এ ব্যস্ত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী। এমনকী তারা ইতিমধ্য়েই এই এপিসোডের শুটিং-এর তারিখ প্রকাশ করার জন্য ডিসকভারি চ্যানেলের কাছে আবেদন জানিয়েছে।

সোমবারই চ্যআনেলের পক্ষ থেকে এই এপিসোডের একটি টিজার ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। তারা জানিয়েছে এপিসোডটির শুট করা হয়েছে করবেট ন্যাশনাল পার্কে। গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ানমার হবাহামলার সময় নরেন্দ্র মোদী ওই একই জায়গায় শুটিং-এ কাজে ব্যস্ত ছিলেন। সেই সময় কংগ্রেস অভিযোগ করেছিল ৪০ জন সিআরপিএফ জযানের মৃত্যুসংবাদ পাওয়ার পরও মোদী শুটিং-এর কাজ চালিয়ে গিয়েছিলেন।

এই এপিসোডের টিজার প্রকাশের পর কংগ্রেসের মুখপাত্র মনীশ তিওয়ারি বলেন ১৪ ফেব্রুয়ারি বিকাল সোয়া পাঁচটায় প্রধানমন্ত্রী একটি জনসভা করেছিলেন। কিন্তু সেখানে তাঁকে ঘটনার নিন্দা বা পাকিস্তানকে সতর্ক করতে দেখা যায়নি। কংগ্রেসের অভিযোগ এর থেকে ধরে নিতে হবে হবে ঘন্টা দুই পরেও প্রধানমন্ত্রী ঘটনা সম্পর্কে জানতেন না। আর যদি জেনেও সেই সম্পর্কে কিছু না বলে থাকেন, তাহলে বলতে হবে প্রধানমন্ত্রী অসংবেদনশীলতার পরিচয় দিয়েছেন। তিওয়ারি দাবি করেছেন, ওই দিন ঠিক কখন থেকে কখন পর্যন্ত নরেন্দ্র মোদীর এপিসোডের শুটিং চলেছে, তা জনগণকে জানাতে হবে ডিসকভারি চ্যানেলকে।